রতুয়ায় একাধিক দাবিতে বামেদের ডেপুটেশন

266

শেখ পান্না, রতুয়া: একাধিক দাবিতে রতুয়া-১ ব্লকের বিডিও সারওয়ার আলিকে ডেপুটেশন দিল বামেরা। সোমবার রতুয়া-১/২ ব্লক বামফ্রন্টের তরফে সামাজিক দূরত্ব বজায় রেখে একটি মিছিল বের হয় যা রতুয়া স্ট্যান্ড পরিক্রমা করে বিডিও দপ্তরের সামনে শেষ হয়।

এদিন বাম প্রতিনিধিরা বিডিওর হাতে বিভিন্ন দাবিদাওয়া নিয়ে স্মারকলিপি তুলে দেন। তাঁদের দাবিগুলির মধ্যে অন্যতম হল লকডাউন ও প্রাকৃতিক বিপর্যয়ের ফলে চাষিদের ফসল ও সবজির ক্ষতিপূরণ, কৃষকদের ভর্তুকি দিয়ে সার-বীজ বিদ্যুৎ ও ডিজেল সরবরাহ করা, কাজ না পাওয়ার কারণে ভর্তুকি বাবদ প্রতিটি জব কার্ডে ৭ হাজার ৫০০ টাকা জমা করা, র‍্যাশনের মাধ্যমে সমস্ত সামগ্রী দরিদ্র মানুষদের মাথাপিছু ১৫ কেজি চাল সহ গম, ডাল, আলু ও মসলা সরবরাহ করতে হবে, কেন্দ্র ও রাজ্য সরকারকে যথাযথ সময়ের মধ্যে পরিযায়ী শ্রমিকদের ট্রেনে করে এরাজ্যে ফিরিয়ে আনতে হবে।

- Advertisement -

রতুয়ায় একাধিক দাবিতে বামেদের ডেপুটেশন| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

এছাড়াও গ্রামীণ চিকিৎসাতে উন্নতি, প্রতিটি জেলায় করোনা পরীক্ষার ব্যবস্থা, করোনা ছাড়াও অন্যান্য অসুস্থ রোগীদের চিকিৎসার ব্যবস্থা চালু করতে হবে, স্কুল, কলেজ, ইউনিভার্সিটির পড়ুয়ারা যাতে নিশ্চিন্তে বাড়ি ফিরতে পারে তার জন্য উভয় সরকারকে সঠিক ব্যবস্থা গ্রহণ, পরিযায়ী শ্রমিকদের জন্য পর্যাপ্ত ট্রেনের ব্যবস্থা, পরিযায়ী শ্রমিকদের হোম কোয়ারান্টিনে না রেখে সরকারি কোয়ারান্টিনে রাখার ব্যবস্থা ইত্যাদি।

আরও পড়ুন: করোনা লগ্নে মাস্ক পড়েই বিয়ে

এদিন ডেপুটেশন কর্মসূচিতে উপস্থিত ছিলেন সারা ভারত কৃষক সভার জেলা নেতা সুশান্ত সিংহ, জেলা যুব নেতা মওদুদ আলম, রতুয়া সিপিআইএম লোকাল কমিটির সম্পাদক জহুর আলম, সিপিআইএম নেতা জয়নাল আবেদীন সহ আরও অনেকে।