বকেয়া টাকা না পেয়ে বিডিও অফিসে ঠিকাদারদের বিক্ষোভ

54

ফাঁসিদেওয়া, ২৩ সেপ্টেম্বরঃ প্রায় ৩ বছর থেকে আটকে থাকা কয়েক কোটি টাকা বকেয়া মেটানোর দাবি নিয়ে ফাঁসিদেওয়ার ঠিকাদাররা ফাঁসিদেওয়া বিডিও অফিসে স্মারকলিপি দিলেন। একইসঙ্গে, সংশ্লিষ্ট দাবিতে বিডিও অফিসে ঠিকাদাররা বিক্ষোভ দেখান। বৃহস্পতিবার ফাঁসিদেওয়া ব্লক কন্ট্রাক্টর ওয়েলফেয়ার অর্গানাইজেশনের পক্ষ থেকে ৬ দফা দাবি সম্বলিত স্মারকলিপি ফাঁসিদেওয়ার বিডিও সঞ্জু গুহ মজুমদারকে দেওয়া হয়েছে।

ঠিকাদারদের অভিযোগ, ২০১৯ সালে একটি স্কিমে ৩ কোটি ১৯ লক্ষ টাকার কাজ করা হয়েছে। অথচ, সেই টাকা আজও মেটানো হয়নি। ২০১৭ সালে অপর একটি স্কিমে ১৮ লক্ষ ৫০ হাজার টাকা বকেয়া রয়েছে। এছাড়াও আরও বেশ কয়েকটি স্কিমে অনেক বকেয়া রয়েছে বলে দাবি করা হয়েছে৷ কিন্তু, তা এখনও মেটানো হচ্ছে না। এদিন সেই বকেয়া মেটানোর দাবি নিয়ে সংগঠনের প্রায় ৫০ জন ঠিকাদার বিডিও অফিসে হাজির হয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। ঠিকাদার সংগঠনের আরও অভিযোগ, ওই স্কিমে বকেয়া টাকা না পেয়ে প্রায় ২০০ জন ঠিকাদার সমস্যায় রয়েছেন।

- Advertisement -

সংগঠনের সভাপতি নাজির আহমেদ বলেন, দুর্গা পুজোর আগে আমাদের বকেয়া মেটাতে হবে। অন্যথায় আমরা আন্দোলনলের পথে যেতে বাধ্য হব। ফাঁসিদেওয়ার বিডিও বলেন, ওই সংশ্লিষ্ট স্কিমগুলির ফান্ড এখনও আসেনি৷ বিষয়টি আমরা জেলার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। পুজোর আগে কিংবা পরেই, বকেয়া মিটিয়ে দেওয়া সম্ভব হবে বলে তিনি আশাবাদী।