হলদিবাড়ি-চিলাহাটি রেললাইন পরিদর্শনে ডেপুটি হাই কমিশনার

152

হলদিবাড়ি: আন্তর্জাতিক হলদিবাড়ি-চিলাহাটি রেললাইন পরিদর্শন করতে হলদিবাড়িতে যান ভারতে নিযুক্ত বাংলাদেশের ডেপুটি হাই কমিশনার তৌফিক হাসান। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা নাগাদ বাগডোগরা এয়ারপোর্টে নেমে সড়কপথে ময়নাগুড়ি, চ্যাংড়াবান্ধা, মেখলিগঞ্জ ও জয়ী সেতু হয়ে হলদিবাড়ি রেল স্টেশনে যান। সঙ্গে ছিলেন প্রথম সচিব বাণিজ্যিক মহম্মদ সামসুল আরিফ, শিলিগুড়ি সোনালী ব্যাংকের ব্রাঞ্চ ম্যানেজার জাবেদুল আলম। স্টেশন চত্বর ঘুরে দেখেন। স্টেশনে উপস্থিত রেল আধিকারিক, বিএসএফের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন।

এরপর সড়ক পথে খালপাড়ায় অবস্থিত আন্তর্জাতিক রেলগেটে যান। সেখানে গিয়ে বাংলাদেশের দিকে প্রবেশ করেন। রেলপথটি ঘুরে দেখেন। পরিদর্শন শেষে সড়ক পথে জলদাপাড়া জাতীয় উদ্যানের উদ্দেশ্য রওনা দেন। সেখানে টুরিস্ট লজে রাত্রিবাস করার কথা রয়েছে। এরপর শুক্রবার মাদারিহাট রেলস্টেশনে ভিস্তাডোম ট্রেনে চেপে রাজাভাতখাওয়া স্টেশনে যাবার কথা রয়েছে তাঁর। সেখানে আলিপুরদুয়ার জেলার জয়ন্তীতে অবস্থিত জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের বাংলোতে রাত্রিবাস করবেন। শনিবার সেখান থেকে সড়ক পথে বাগডোগরা এয়ারপোর্টে পৌঁছে কলকাতার উদ্দেশ্যে রওনা দিবেন তিনি।

- Advertisement -

ডেপুটি হাই কমিশনার জানান,কোভিড পরিস্থিতি আর একটু স্বাভাবিক হলেই টুরিস্ট ভিসা চালু করে এনজেপি ও ঢাকার মধ্যে যাত্রীবাহী ট্রেন পরিষেবা চালু করা হবে।