হলদিবাড়ি বাজারে বিধ্বংসী অগ্নিকাণ্ড, ভস্মীভূত ৩০টি দোকান

273

হলদিবাড়ি: রবিবার গভীর রাতে হলদিবাড়ি শহরের বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড। আগুনের জেরে পুড়ে ছাই প্রায় ৩০টি দোকান। পরবর্তীতে হলদিবাড়ি জলপাইগুড়ি ও মেখলিগঞ্জ দমকলের চারটি ইঞ্জিনের তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়। মূলত, বাজারের বাসনপট্টিতে আগুন লাগে। ৩০টি দোকানের পাশাপাশি একটি পাটের গোডাউন ও একটি বাড়িতেও আগুন ছড়িয়ে পড়ে।

দমকলকর্মী ও ব্যবসায়ীদের প্রাথমিক অনুমান বিদ্যুতের শর্টসার্কিট থেকেই এমন ঘটনা ঘটেছে। তবে, এখনও পর্যন্ত ক্ষতির পরিমাণ ও প্রাণহানির কোন খবর জানা সম্ভব হয়নি। ঘটনাস্থলে উপস্থিত থেকে আগুন নিয়ন্ত্রণে তদারকি করতে দেখা যায় মেখলিগঞ্জের বিদায়ি বিধায়ক অর্ঘ্য রায় প্রধান, ব্যবসায়ী সমিতির সভাপতি বিশ্বজিৎ সরকার, তৃণমূলের ব্লক কমিটির সভাপতি অমিতাভ বিশ্বাস।

- Advertisement -

আট ঘন্টার নিরলস চেষ্টার পরেও পুরোপুরি আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়নি দমকলের কর্মীরা। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন মেখলিগঞ্জ বিধানসভা আসনের তৃণমূলের প্রার্থী পরেশচন্দ্র অধিকারী ও বিজেপির দধিরাম রায়। দুজনেই ঘটনাস্থল পরিদর্শন করেন ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন সঙ্গে পাশে থাকার আশ্বাস দেন। ব্যবসায়ীরা ২৪ ঘন্টা বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। হলদিবাড়ি ব্যবসায়ী সমিতির সম্পাদক বিশ্বজিৎ সরকার বলেন, এখনও আগুন নেভানোর কাজ চলছে। একটি পাটের গোডাউন সহ ছোট বড় মিলিয়ে প্রায় ৩০টি দোকান সম্পূর্ণভাবে ভস্মীভূত হয়। প্রাথমিক অনুমান সব মিলিয়ে প্রায় ৫০ কোটি টাকার ক্ষতি হয়েছে।’