সাংবাদিক পরিচয়ে তোলাবাজির অভিযোগে আটক ২

1145

পারডুবি: ভুয়ো সাংবাদিক পরিচয় দিয়ে তোলাবাজি করার চেষ্টা আটক ২। ঘটনাটি ঘটেছে, বুধবার রাত ৮ টা নাগাদ মাথাভাঙ্গা ২ ব্লকের পারডুবি গ্রাম পঞ্চায়েতের এগারোমাইল এলাকায়। সাংবাদিক পরিচয় দিয়ে দিনের পর দিন তোলাবাজি করার চেষ্টা চালায় ওই তিন ব্যক্তি বলে অভিযোগ। এদিন স্থানীয় বাসিন্দারা সহ এলাকার বেশকিছু ব্যবসায়ীরা ওই তিন ব্যক্তিকে এলাকায় দেখতেই ধরে ফেলার চেষ্টা করলে একজন অন্ধকারের সুযোগকে কাজে লাগিয়ে চম্পট দিয়েছে বলে স্থানীয় সূত্রে জানা যায়। অপর দুজনও দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে কিছুটা দূর যেতেই স্থানীয়রা ধরে ফেলে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন এলাকায় তিন ব্যাক্তি নিজেদের ভুয়ো সাংবাদিক পরিচয় দিয়ে এক লাইন হোটেলে খাওয়া দাওয়া করে বকেয়া মেটাতে অস্বীকার করে বলে অভিযোগ। ওই হোটেলের মালিক জানান বিল চাইতে গেলে তাকে হুমকি দেওয়া হয়।

- Advertisement -

স্থানীয় অপর এক ব্যাবসায়ী বিষু দে জানান, তাঁর দোকানেও প্রায় বছর খানেক ধরে এসে বিভিন্ন সময়ে বাকিতে জিনিস নিয়ে প্রায় হাজার তিনেক টাকার সামগ্রী নিয়েছে। কিন্তু সেই বকেয়া আজও মেটানো হয়নি।

স্থানীয় সূত্রে খবর, তাঁরা এলাকায় নিজেদের জাতীয় সংবাদপত্রের সাংবাদিক পরিচয় দিয়ে এবং পুলিশ প্রশাসন তাদের কথায় চলে বলেও দাবি করে তোলাবাজির চেষ্টা করে বলে অভিযোগ স্থানীয় বাসিন্দা ভুবনেশ ঘোষ, আনন্দ দে সহ এলাকার বেশকিছু ব্যবসায়ীদের।

এরপরই স্থানীয়রাই ওই ২ ব্যাক্তিকে আটক করে পুলিশে খবর দেন। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসে ঘোকসাডাঙ্গা থানার পুলিশ। পুলিশ সূত্রে জানা যায়, এগারোমাইল এলাকায় ভুয়ো সাংবাদিকের অভিযোগে দু’জনকে আটক করা হয়। ধৃতদের নাম মুকুল সরকার(৪০), নীলকান্ত বিশ্বশর্মা(৩৪)। ধৃতদের একজন দিনহাটা এলাকার বাসিন্দা ও অপরজন মাথাভাঙ্গা এলাকার বাসিন্দা। তবে এখনও পর্যন্ত থানায় কোনো লিখিত অভিযোগ জমা পড়েনি। গোটা বিষয়টি খতিয়ে দেখে ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে পুলিশ জানিয়েছে।