মামলা থেকে অব্যাহতি পেলেন দেবযানী, তবে এখনই নয় জেলমুক্তি

324
সংগৃহীত

পোর্টাল ডেস্ক: সারদা মামলায় জামিন পেলেন অন্যতম অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায়। শনিবার সকালে কলকাতা হাইকোর্ট তাকে পশ্চিমবঙ্গের সমস্ত মামলা থেকে জামিনের অনুমতি দেওয়া হয়েছে। কিন্তু তাও তার জেলমুক্তি নিয়ে রয়েছে বেশ জটিলতা। কারন এরাজ্যের সমস্ত মামলা থেকে তাকে অব্যহতি দেওয়া হলেও বাকি রাজ্যগুলিতে তার বিরুদ্ধে মামলাগুলি জারি আছে। অসম এবং ওডিশায় সারদার বেশ কয়েকটি মামলাইয় অন্যতম অভিযুক্ত দেবযানী। তবে ৭ বছর পর সারদা টুর অ্যান্ড ট্রাভেলস সহ একাধিক মামলা থেকে মুক্তি দেওয়া হল তাকে।

২০১৩ সালে সারদা মামলায় ২২ এপ্রিল কাশ্মীর থেকে গ্রেপ্তার হয়েছিলেন সারদা কর্তা সুদীপ্ত সেন এবং তার ছায়াসঙ্গী দেবযানী মুখোপাধ্যায় । কলকাতা পুলিশ গ্রেপ্তার করে তাদের। ২০১৪ সালে সারদা টুর অ্যান্ড ট্রাভেলস মামলায় অভিযুক্ত হন দেবযানী। তিনি রাজ্যের সমস্ত মামলা থেকে অব্যাহতি চেয়ে জামিনের আবেদন করেছিলেন। এই মামলা চলছিল হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির এজলাসে। এই মুহূর্তে যাবতীয় চিটফান্ড মামলার সমস্ত শুনানি চলছে তার নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চেই।

- Advertisement -

আদালত সূত্রে খবর, ২ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে মিলেছে জামিন। তবে এখনই জেল থেকে মুক্তি পাচ্ছেন না সারদার এক্সিকিউটিভ ডিরেক্টর। রাজ্যজুড়ে বিভিন্ন থানায় ১০০টিরও বেশি মামলা রয়েছে দেবযানীর বিরুদ্ধে। কিন্তু সেসবের একটিরও চার্জশিট পেশ করা হয়নি। তবে এরাজ্যে অব্যহতি পেলেও বাকি রাজ্যে থাকা মামলাগুলির জন্য তাকে এখনও  জেলবন্দি থাকতে হবে।