ডালখোলা বাইপাস: পাওয়ার ব্লকের অপেক্ষায় জাতীয় সড়ক কর্তৃপক্ষ

68

ডালখোলা: রেল ও জাতীয় সড়ক কর্তৃপক্ষের সমন্বয়ের অভাবে শ্লথ গতিতে চলছে ডালখোলা বাইপাসের কাজ।এই পরিস্থিতিতে কেন্দ্র সরকারের গাফিলতিকেই দায়ী করেছেন স্থানীয়রা। ঘটনা প্রসঙ্গে স্থানীয় ব্যবসায়ীদের অভিযোগ, শুরুতে কিছুটা জমি সমস্যা থাকলেও বহু আগেই তার নিষ্পত্তি হয়েছে। যদিও এখনও বাইপাসের নির্মাণ প্রক্রিয়া শ্লথ। কারণ নিয়ে ধন্দে সকলেই। তাঁর কথায়, নিত্য যানজটের জেরে ব্যবসায় মন্দা দেখা দিয়েছে। বাইরের ব্যবসায়ী কিংবা ক্রেতা কারও দেখা মেলে না।

যদিও জাতীয় সড়ক কর্তৃপক্ষ রেলের ওপর দায় চাপিয়েই খান্ত। জাতীয় সড়ক কর্তৃপক্ষের দাবি, রেলের তরফে পাওয়ার ব্লক না দেওয়ার কারণেই ফ্লাইওভার নির্মাণ সম্ভব হচ্ছে না। এই পরিস্থিতিতে সোমবার ডালখোলা বাইপাসের কাজের তদারকি করতে পৌঁছোন প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের সাংসদ দেবশ্রী চৌধুরী। ডালখোলা বাইপাস তৈরি না হওয়ার কারণে সাধারণ মানুষের ভোগান্তির কথা স্বীকার করে তিনি জানান, রেল দপ্তরের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রাখা হচ্ছে। যাতে দ্রুত সমাধান সূত্র মেলে। তাঁর কথায়, প্রথম পর্যায়ে একদিকের ফ্লাইওভারের কাজ করে তা চালুর করার চেষ্টা করা হচ্ছে যাতে পুজোর আগেই রাস্তাটি খোলা সম্ভব হয়।

- Advertisement -

এনএইচএআই মালদা ডিভিশনের ডেপুটি ম্যানেজার ওমনাথ বিহারী জানিয়েছেন, রেলের সংশ্লিষ্ট দপ্তরের সঙ্গে কথা হয়েছে। আশা করা হচ্ছে আগামী সপ্তাহে পাওয়ার ব্লক মিলবে। যদিও একশো শতাংশ কাজ শেষে সঠিক কবে যানজটের নরক যন্ত্রনা থেকে মুক্তি মিলবে তা অবশ্য প্রশ্নাতীত।