ধোনিকে ব্যাটিং অর্ডারে উপরে চান সানি

মুম্বই : শুরুটা ভালো হল না। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচ হারের যন্ত্রণার পাশে মন্থর ওভার রেটের জন্য ১২ লাখ টাকা জরিমানা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির।

চেন্নাই অধিনায়ক নিশ্চিতভাবেই দ্রুত ভুলে যেতে চাইবেন গত রাতের দিল্লি ম্যাচ। কিন্তু তারও আগে তাঁকে দলের সঠিক কম্বিনেশন ও বোলারদের দুর্দশা নিয়ে ভাবতে হবে। ১৮৮ রান করার পরও ম্যাচ হারের ধাক্কা সামলানোটাও বড়ো চ্যালেঞ্জ চেন্নাই অধিনায়কের জন্য। তাঁর কথায়, শিশিরের উপর অনেক কিছু নির্ভর করছিল। শুরু থেকেই সেটা আমাদের মাথায় ছিল বলে যত বেশি সম্ভব রান তোলার লক্ষ্য ছিল আমাদের। ১৮৮ রানটা খারাপ নয়। কিন্তু দলের বোলিং ভালো হল না। কিছু ক্যাচও পড়েছে। এসব নিয়ে ভাবতে হবে আমাদের।

- Advertisement -

১৬ এপ্রিল পাঞ্জাব কিংসের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ ধোনিদের। তার আগে দল হিসেবে সিএসকেকে আরও গুছিয়ে নিতে হবে। কোচ স্টিফেন ফ্লেমিংয়ের কথায়, আমরা দ্রুত ঘুরে দাঁড়াব। প্রথম ম্যাচের হার আমাদের অনেক শিক্ষা দিয়ে গেল। আগামীদিনে সেই শিক্ষা কাজে লাগাতে হবে আমাদের।

ভুল শুধরে কীভাবে চেন্নাই পাঞ্জাব ম্যাচে ঘুরে দাঁড়াবে, সময় তার জবাব দেবে। তার আগে গত রাতে ধোনিদের হারের পর সম্প্রচারকারী চ্যানেলে কিংবদন্তি সুনীল গাভাসকার মাহিকে ব্যাটিংঅর্ডারে আরও উপরের দিকে দেখতে চাইছেন। পাঁচ বা ছয় নম্বরে ধোনি ব্যাট করলে শেষ ৪-৫ ওভার খেলার সুযোগ পাবেন। ফলে তিনি রান করে দলকে স্বস্তি দিতে পারবেন বলে মনে করছেন তিনি। সানির মতে, আমার মনে হয়, দিল্লি ম্যাচে ধোনি অনেক নিচের দিকে ব্যাট করল। ওর আরও উপরে ব্যাট করা উচিত। যদিও এই নিয়ে মন্তব্য করেননি ধোনি নিজে।