নির্বাচনকে কেন্দ্র করে উৎসবের আমেজ

150

ফাঁসিদেওয়া, ১৭ এপ্রিলঃ সারা রাজ্য জুড়ে বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে যখন উত্তপ্ত পরিস্থিতি, তখন ফাঁসিদেওয়া বিধানসভা কেন্দ্রের একটি বুথে অন্য চিত্র ধরা পড়ল। শনিবার ভোটকে কেন্দ্র করে রীতিমতো উৎসবের মেজাজে মেতেছিল সংশ্লিষ্ট বুথের ভোটাররা। বিজেপি তৃণমূল থেকে শুরু করে সকল দলের কর্মীরা সেখানে উপস্থিত ছিলেন। একইসঙ্গে নির্বাচনের মধ্য দিয়ে সম্প্রীতির মেলবন্ধন কতটা গুরুত্বপূর্ণ তাও যেন চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে ফাঁসিদেওয়া ব্লকের চটহাট বাঁশগাও কিশমত গ্রাম পঞ্চায়েতের মুড়িখাওয়ার বাসিন্দারা।

এদিন ভোটকে কেন্দ্র করে মুড়িখাওয়া প্রাথমিক বিদ্যালয় তথা ২৭/২৪০ নম্বর বুথে স্কুলের মাঠে বিভিন্ন ধরনের দোকান বসেছিল। সব মিলিয়ে সেখানে মেলার রূপ নিয়েছিল। বিজেপি তৃণমূল কিংবা অন্য দলের নেতারা সকলেই বলছেন, আমরা শান্তিতে বিশ্বাস করি। সবাই গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করবে, এতে আমাদের কোনও বাধা নেই। খেলায় যেমন হার-জিত থাকে, ভোটেও তেমন হার-জিত থাকবেই। কিন্তু, সেই জায়গায় এলাকার শান্তিশৃঙ্খলা যাতে কোনও ভাবেই নষ্ট না হয়, সেদিকে আমরা নজর রেখেছি। অন্যদিকে, চিকনমাটি এলাকাতেও একই রকম দৃশ্য দেখা গিয়েছে। এছাড়াও ফাঁসিদেওয়া বিধানসভা কেন্দ্রের বিভিন্ন বুথের সামনে এরকম পরিস্থিতি দেখা গিয়েছে।

- Advertisement -

এলাকার তৃণমূল কংগ্রেস নেতা মহম্মদ সমিরুল বলেন, আমাদের এখানে শান্তিপূর্ণ ভোট হয়েছে। রাজনৈতিক দলের রং দেখে এখানে নির্বাচনকে গুরুত্ব দেওয়া হয় না। অন্যদিকে মহম্মদ আলাউদ্দিন নামে এক বিজেপি নেতা বলেন, এখানে ভোট শান্তিপূর্ণ হয়েছে। মানুষ নিজে তাঁর ভোটাধিকার প্রয়োগ করেছেন। সব মিলিয়ে এদিনের পরিস্থিতিতে ছিল অনন্য।