বেহাল জাতীয় সড়ক, সমস্যায় সাধারণ মানুষ

173

শুভদীপ শর্মা, ময়নাগুড়ি: বেহাল জাতীয় সড়ক নিয়ে সমস্যায় পড়েছেন কয়েক হাজার মানুষ। বর্ষার শুরু থেকেই মাল ময়নাগুড়িগামী ৩১ নম্বর জাতীয় সড়কের বেশ খানিকটা অংশ বেহাল হয়ে পড়ায় নিত্যদিন ঘটছে দুর্ঘটনা। যা নিয়ে আতঙ্ক দেখা দিয়েছে স্থানীয়দের মধ্যে। যদিও জাতীয় সড়ক কর্তৃপক্ষের আধিকারিকদের বক্তব্য দ্রুত ওই বেহাল অংশের মেরামত করা হবে।

ময়নাগুড়ি মালবাজারগামী ৩১ নম্বর জাতীয় সড়ক। গুরুত্বপূর্ণ এই সড়কের বেশিরভাগ অংশ মাসখানেক আগে জাতীয় সড়ক কর্তৃপক্ষের তরফের মেরামত করা হয়। তবে এখনও সড়কের বেশ কিছু অংশ বেহাল হয়ে পড়ে রয়েছে। বিশেষ করে ময়নাগুড়ি ওভারব্রীজ দোমহানি মোড় সহ বিস্তীর্ণ এলাকার সড়কের অবস্থা খুবই বেহাল। এই সমস্ত এলাকায় সড়কের বিভিন্ন অংশে তৈরি হয়েছে বড় বড় গর্ত। নিত্যদিন ওই পথে ঘটছে দুর্ঘটনা।

- Advertisement -

স্থানীয়দের অভিযোগ, শুধু রাস্তা বেহালই নয় রাস্তা ভেঙে থাকার দরুণ ধূলো ও বৃষ্টি হলে কাদায় ভরে যায় গোটা এলাকা। দোমোহানি এক নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান সুপর্ণা শীল জানান, সড়ক বেহাল থাকার কারণে অসুবিধার মধ্যে পড়তে হচ্ছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্রুত সমস্যার সমাধান করা প্রয়োজন।

গুরুত্বপূর্ণ ওই সড়ক দিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ যাতায়াত করেন। বহু মুমূর্ষু রোগীকে এই পথ দিয়েই জলপাইগুড়ি শিলিগুড়ির বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দীর্ঘদিন এই জাতীয় সড়ক বেহাল থাকার দরুণ সমস্যায় পড়তে হচ্ছে সকলকে।

এই বিষয়ে জাতীয় সড়ক কর্তৃপক্ষের মালবাজারের আধিকারিক সুব্রত সরকার জানান, এই সড়কের বেশিরভাগ অংশ সংস্কার করা হয়েছে। সামান্য কিছু জায়গায় সমস্যা রয়েছে। তবে লাগাতার বৃষ্টির জন্য কাজটি করা সম্ভব হচ্ছে না। বৃষ্টি কমলেই সড়কের বেহাল অংশের মেরামত করা হবে বলে জানান সুব্রতবাবু।