চালসার মহাবাড়ি এলাকায় বেহাল রাস্তা, ক্ষোভ সাধারণ মানুষের

349

চালসা: দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে জনবহুল এলাকার গুরুত্বপূর্ণ রাস্তা। রাস্তা সংস্কারের কোনও উদ্যোগ নেওয়া হচ্ছে না। ফলে মেটেলি ব্লকের জনবহুল চালসার মহাবাড়ি এলাকায় যাতায়াতে সমস্যায় পড়তে হচ্ছে সাধারণ মানুষ সহ স্কুল পড়ুয়াদের।

মহাবাড়ি এলাকায় জেলা পরিষদের অন্তর্গত ওই রাস্তার বেহাল দশা। দীর্ঘদিন ধরে রাস্তার সংস্কার হয়নি। রাস্তায় জল জমে ডোবার আকার নিয়েছে। চালসার মহাবাড়ি মোড়ের ৩১ নং জাতীয় সড়ক থেকে মঙ্গলবাড়ি বস্তি যাওয়ার রাস্তা দিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ, স্কুল পড়ুয়া সহ যান চলাচল করে। রাস্তার বেহাল দশার ফলে সকলেরেই যাতায়াতের সমস্যা হয়। এলাকার বাসিন্দারা জানান, বেহাল রাস্তার ফলে টোটো ঢুকতে চায়না ওই রাস্তা দিয়ে। রোগীদের গাড়িতে করে নিয়ে যেতেও সমস্যায় পড়তে হয়। এছাড়াও দুর্ঘটনারও সম্ভাবনা রয়েছে। জেলা পরিষদ থেকে অনেকেই এসে রাস্তাটি ঘুরে দেখে গিয়েছেন। কিন্তু কোনও কাজ হয়নি। দ্রুত রাস্তাটি সংস্কার করার দাবি জানিয়েছেন তাঁরা।

- Advertisement -

এলাকার গ্রাম পঞ্চায়েত সদস্যা সরিতা থাপা বলেন, ‘জনগণের অভিযোগ সত্য। আমরা গ্রাম পঞ্চায়েত থেকে বিষয়টি জেলা পরিষদে জানিয়েছি। করোনা আবহের জন্য রাস্তার কাজ বন্ধ রয়েছে। জেলা পরিষদ থেকে নির্দেশ আসলেই আমরা রাস্তা সংস্কারের কাজ শুরু করব।’ জেলা পরিষদ সূত্রে জানা গিয়েছে, ওই রাস্তাটি সংস্কারের জন্য প্রকল্প নেওয়া রয়েছে।