নন্দীগ্রামে হেরেই প্রতিহিংসাপরায়ণ মুখ্যমন্ত্রী: দিলীপ

162

কলকাতা: নন্দীগ্রামে হেরে গিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর প্রতিহিংসা চরিতার্থ করতেই শুভেন্দু অধিকারীকে সিআইডি দিয়ে ফাঁসাচ্ছেন। এমনটাই অভিযোগ তুললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মঙ্গলবার দলীয় দপ্তরে আয়োজিত এক সাংবাদিক বৈঠকে দিলীপ অভিযোগ করেন, ‘রাজপুত্রকে ডেকেছে ইডি। তাই তাঁর গোঁসা হয়েছে। সেই কারণেই তিনি ও তাঁর দলের একাধিক নেতারা উলটো পালটা মন্তব্য করেছেন।’

এদিন দিলীপ বলেন, ‘অতীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাকেও বিভিন্ন বিষয়ে একাধিকবার জেরা করেছে ইডি ও সিবিআই। তাঁরা সেই জেরার সম্মুখীনও হয়েছিলেন। কারণ তাঁরা সংবিধানকে মানেন। বিজেপি সভাপতির মতে, একসময় যে তৃণমূল কংগ্রেস সমস্ত বিষয়েই সিবিআই তদন্তের দাবিতে সোচ্চার হত। আজ তারা কেন সিবিআই জেরার মুখে দাঁড়াতে পারছে না, তা নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

- Advertisement -

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় একাধিকবার জানিয়েছেন যে, তাঁর বিরুদ্ধে কোনও দোষ প্রমাণিত হলে তিনি নিজে ফাঁসির মঞ্চে গিয়ে গলায় দঁড়ি দিয়ে আত্মহত্যা করবেন। সে ব্যাপারে করা এক প্রশ্নের উত্তরে দীলিপ বলেন, ‘অনেকবারই অনেক বড় বড় কথা উনি বলেছেন। কিন্তু কার্যক্ষেত্রে তার কোনও প্রভাব পড়েনি। এমনকি, সাংসদ অর্জুন সিংয়ের জয়ের ব্যাপারে একাধিক মন্তব্য করেছিলেন তিনি। কিন্তু তাতে তিনি সফল হননি। আসলে ডায়লগ দিয়ে এখন আর মানুষের হাততালি পাওয়া যায় না বলে বুঝে গিয়েছেন। তাই তিনি ক্ষিপ্ত হয়ে উঠেছেন। কোনও এজেন্সি কোনও বিষয়ে কাউকে জিজ্ঞাসা করাটা অন্যায় নয়।