‘মা ক্যান্টিন’কে ভিখারিদের ক্যান্টিন বলে কটাক্ষ দিলীপের

264

বর্ধমান: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চালু করা ‘মা ক্যান্টিন’কে ভিখারিদের ক্যান্টিন বলে কটাক্ষ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সোমবার বর্ধমান স্টেশন এলাকায় ‘চায়ে পে চর্চা’য় যোগ দিয়ে দিলীপ ঘোষ জানান, বাংলার মানুষকে ভিখারি করেছেন মুখ্যমন্ত্রী। তাই পাঁচ টাকায় ‘মা ক্যান্টিন’ চালু করা হয়েছে। পাশাপাশি ‘মুখ্যমন্ত্রীর দূত’ ট্যাবলো যাত্রাকে ‘যমের দূত’ যাত্রা বলেও মন্তব্য করেছেন তিনি। বিজেপি নেতার এহেন মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছে বর্ধমানের তৃণমূল নেতৃত্ব।

পাশাপাশি দিলীপের বক্তব্য, ‘মুখ্যমন্ত্রী আগেই বলেছিলেন আশি শতাংশ লোককে ২ টাকা কেজির চাল খাওয়ান। দিদিমণি চাকরি ব্যবসা কিছুই কাউকে দেননি। সবাইকে গরিব করে রেখেছেন। তাই আশি শতাংশ লোককে তিনি ২ টাকা কেজির চাল খাওয়ান। ঠিক এরকমই ৭০-৭২ এর সময়ে বাংলার মানুষ খেতে পেতেন না। তার জন্যই সেই সময় লঙ্গরখানা চলত। আর আজকে বাংলার মানুষের কাছে খাওয়ার টাকা নেই, রোজগারও নেই। তাই ৫ টাকার ‘মা ক্যান্টিন’ চালাতে হচ্ছে। এর মধ্যদিয়েই দিদিমণি প্রমাণ করলেন, প্রশাসক হিসাবে তিনি সম্পূর্ণ ব্যর্থ। মানুষকে ভিখারি করে রেখেছেন, তাই তাদের ৫ টাকা দিয়ে সরকারি ক্যান্টিনে খেতে হবে।’

- Advertisement -

‘দিদির দূত’ ট্যাবলো যাত্রাকে কটাক্ষ করে বিজেপির রাজ্য সভাপতি জানান, দিদির কোনও প্রকল্পই সফল হয়নি। এর আগে দিদি যেমন সব বিষয়ে ‘ঢপ’ দিতেন, এটাও তাই। সবটাই লোক দেখানো। অনুব্রত মণ্ডলের ‘খেলা হবে’ শ্লোগানকে কটাক্ষ করে তাঁর বক্তব্য, আগে উনি (অনুব্রত মণ্ডল) অনেকবার খেলেছেন। এবার খেলাটা পাবলিক খেলবে। বাংলাদেশ থেকে বারবার শ্লোগান ধার করে নিয়ে তাঁরা যে ‘গ্রেটার বাংলাদেশ ’বানাতে চাইছেন এটা তারই প্রমাণ। একইসঙ্গে তাঁর দাবি, অনুব্রত মণ্ডল এখন বাড়িতে বসে টিভিতে বিজেপির পরিবর্তন যাত্রা দেখছেন বলে তিনি খবর পেয়েছেন। পূর্বস্থলীতে দলের পরিবর্তন যাত্রায় যোগ দিয়ে বিজেপির রাজ্যসভার সাংসদ রুপা গঙ্গোপাধ্যায় অভিযোগ করেন, রাসায়নিক মেশানো ফুল তাঁর দিকে ছোঁড়া হয়েছে। তার জন্য তাঁর হাত জ্বালা করছিল। রুপা গঙ্গোপাধ্যায়ের এই অভিযোগ প্রসঙ্গে দিলীপ ঘোষ জানান, বিজেপির সাফল্য দেখতে পারছে না বলে কেউ চক্রান্ত করেও এসব করে থাকতে পারে। কর্মসংস্থানের জন্য যা যা প্রয়োজন জল, জমি, যোগাযোগ ব্যবস্থা, এয়ারপোর্ট, রেলওয়ে, রাস্তা পশ্চিমবঙ্গে সব রয়েছে। সঠিক প্ল্যানিং করে তার সদব্যবহার দরকার। তৃণমূল সরকার না পারলেও, বাংলায় ক্ষমতায় এসে বিজেপি সেটাই করবে বলে দাবি দিলীপবাবুর। দিলীপ ঘোষের মন্তব্যের কড়া সমালোচনা করে তৃণমূলের রাজ্যের মুখপাত্র দেবু টুডু জানান, দিলীপ ঘোষ সহ বিজেপির সব নেতারা বাংলার মানুষকে ঘৃণার চোখেই দেখেন। বাংলার বিপ্লবী, মনীষীদেরকেও তাঁরা সন্মান করেন না। সেই মানসিকতা থেকেই দিলীপ ঘোষ ‘মা ক্যান্টিনকে’ ভিখারিদের ক্যান্টিন বলে মন্তব্য করছেন। বাংলার মানুষ সবটাই শুনছেন, বু্ঝছেন। এবারের বিধানসভা ভোটে বাংলার মানুষই বিজেপিকে যোগ্য জবাব দেবে।