বাবুলকে সামনে রেখে আসানসোল পুরনিগমের নির্বাচন লড়বে বিজেপি

173

আসানসোল: সাত বছর কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর দায়িত্বে থাকলেও একুশের বিধানসভা নির্বাচনে বাবুলের গড়ে ফল ভালো হয়নি বিজেপির। সাতটি বিধানসভার মধ্যে মাত্র দু’টিতে জয় এসেছে। যদিও আসানসোল পুরনিগমের ১০৬টি ওয়ার্ডের মধ্যে ৬৬টি ওয়ার্ডেই এগিয়ে বিজেপি। আর সেই কারণেই সদ্য মন্ত্রীত্ব হারানো আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়ের উপরে ভরসা রাখছে রাজ্য বিজেপি নেতৃত্বরা। বাবুল সুপ্রিয়কে সামনে রেখে আসানসোল পুরনিগম নির্বাচন লড়তে চাইছে পদ্ম শিবির। সেক্ষেত্রে ইতিমধ্যে প্রস্তুতিও শুরু হয়েছে জেলা স্তরে।

মঙ্গলবার আসানসোলে সাংগঠনিক বৈঠকে যোগ দেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সেই বৈঠকে আসানসোলের বিধানসভা নির্বাচনের পরের পরিস্থিতি ও আসানসোল পুরনিগমের নির্বাচন ইস্যুতে তিনি জেলা ও মণ্ডল নেতৃত্বর সঙ্গে আলোচনা করেন। সেই বৈঠকেই বিজেপির রাজ্য সভাপতি আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়ের নেতৃত্বে একটি কমিটি গঠন করেন। সেই কমিটির হাতেই দায়িত্ব আসন্ন আসানসোল পুরনিগম ভোটের। যদিও এদিনের বৈঠকে বাবুল সুপ্রিয় উপস্থিত ছিলেন না।

- Advertisement -

বাবুলের অনুপস্থিতি প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, ‘সবাইকে জানানো হয়েছিল। সাংসদকেও আমন্ত্রণ করা হয়েছিল। জেলা ও মণ্ডলের নেতাদের নিয়ে বৈঠক ছিল। মাঝে মাঝে কিছু বৈঠকে থাকেন তিনি। এখন মন্ত্রীত্ব থেকে মুক্তি পেয়েছেন। এরপর অবশ্যই তিনি আসানসোলে এসে একসঙ্গে দলের কাজ করবেন।’