সদ্যোজাত’র মৃত্যুর ঘটনায় হাসপাতাল ভাঙচুর, গ্রেপ্তার ১

103

দিনহাটা: চিকিৎসায় গাফিলতির অভিযোগে সদ্যোজাত’র মৃত্যুর ঘটনায় উত্তেজনা ছড়াল হাসপাতাল চত্বরে। বৃহস্পতিবার রাতে দিনহাটা মহকুমা হাসপাতালের এসএনসিইউ বিভাগে ভাঙচুর চালান রোগীর পরিজনরা। এই ঘটনায় শুক্রবার একজনকে গ্রেপ্তার করে দিনহাটা থানার পুলিশ।

দিনহাটা মহকুমা হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, গত শনিবার ঝুড়িপাড়ার বাসিন্দা লীনা বিবি নামে এক অন্তঃসত্ত্বা মহিলা হাসপাতালে ভর্তি হন। রবিবার সন্তানের জন্ম দেন তিনি। সোমবার সদ্যোজাত’র শারীরিক পরিস্থিতির অবনতি হওয়ায় চিকিৎসকরা তাকে এসএনসিইউতে ভর্তির পরামর্শ দেন। গতকাল রাতে সদ্যোজাত’র মৃত্যু হয়। এরপরই চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে হাসপাতালের এসএনসিইউ বিভাগে ভাঙচুর চালায় শিশুর পরিজনরা। খবর পেয়ে দিনহাটা থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

- Advertisement -

হাসপাতাল সুপার রনজিৎ মণ্ডল জানান, গতকাল রাতে কয়েকজন এসএনসিইউ বিভাগে ভাঙচুরের পাশাপাশি স্বাস্থ্যকর্মীদের সঙ্গে খারাপ ব্যবহার করেন। পরবর্তীতে তাঁরা ক্ষমাও চান। যদিও এই বিষয়ে সদ্যোজাত’র পরিবারের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। দিনহাটা থানা সূত্রে জানা গিয়েছে, ভাঙচুরের ঘটনায় অভিযোগ দায়ের করা হয়েছে। এই ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনার তদন্ত চলছে।