প্রতিবেশীদের সংবর্ধনা পেয়ে আবেগে ভাসলেন করোনা জয়ী নার্স

312

দিনহাটা: করোনা যুদ্ধ জয় করে বাড়ি ফিরলেন দিনহাটার এক নার্স। কোচবিহার কোভিড হাসপাতাল থেকে মঙ্গলবার তাঁকে ছুটি দেওয়া হয়। এদিন বাড়িতে ফিরতেই বাসিন্দাদের কাছে সংবর্ধনা পেয়ে আবেগে ভাসলেন করোনা জয়ী এই নার্স।

গত ১৮ জুন দিনহাটা মহকুমা হাসপাতালে কর্মরত এই নার্সের করোনা সংক্রমণ ধরা পড়ে। দিনহাটার ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা এই নার্স হাসপাতালের এসএনসিইউতে কর্মরত। ওই হাসপাতালে কর্মরত এই নার্সের শরীরে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে। এরপরই এসএনসিইউ বিভাগ পুরোপুরি সিল করে দেওয়া হয়। সেই সঙ্গে তাঁর সংস্পর্শে আসা বেশ কয়েকজন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীকে হোম কোয়ারান্টিনের নির্দেশ দেওয়া হয়।

- Advertisement -

এই নার্সের দ্বিতীয় পরীক্ষার রিপোর্ট সোমবার নেগেটিভ আসে। এরপরই মঙ্গলবার থেকে এসএনসিইউ বিভাগ খুলে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। পাশাপাশি, এদিন আক্রান্ত নার্সও সুস্থ হয়ে বাড়ি ফেরায় স্বস্তি শহরজুড়ে। এদিন ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ও প্রাক্তন কাউন্সিলার সুব্রত বক্সির উপস্থিতিতে করোনা জয়ী নার্সের হাতে পুষ্পস্তবক ও হ্যান্ড স্যানিটাইজার তুলে দেওয়া হয়। এদিন একাধিক প্রবীন বাসিন্দাও তাঁকে ফুলের তোড়া দিয়ে সংবর্ধিত করেন। সকলের কাছে সম্মান পেয়ে করোনা জয়ী নার্স তাঁর চোখের জল ধরে রাখতে পারেননি।

প্রাক্তন কাউন্সিলার সুব্রতবাবু বলেন, ‘তাঁরাই প্রকৃত হিরো। দেশের জন্য তাঁরা যেভাবে সামনে থেকে কাজ করছেন তাঁকে সাধুবাদ জানাতেই এই উদ্যোগ। আগামীদিনেও তাঁর পরিবারের পাশে থাকব। এদিন এই নার্স সুস্থ হয়ে বাড়ি ফেরায় খুশি হাসপাতাল সুপার রণজিৎ মণ্ডলও। তিনি বলেন, ‘প্রত্যেকের জন্য এটি একটি ভালো খবর। আমরাও দু-একদিনের মধ্যে ওঁনাকে সম্মানিত করব।’