খাবার নিয়ে অসন্তোষ, বিক্ষোভ ভোট কর্মীদের

132

আলিপুরদুয়ার ও মালদা: নিম্নমানের ও কম টাকার খাবার দেওয়াকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল ভোট প্রশিক্ষণ কেন্দ্রে। মঙ্গলবার আলিপুরদুয়ার ম্যাক উইলিয়াম হাইস্কুলে ভোট কর্মীরা খাবার নিয়ে অসন্তোষ প্রকাশ করে বিক্ষোভ দেখান। প্রশাসনের সামনেই খাবার মাটিতে ফেলে দেন তাঁরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় আলিপুরদুয়ার থানার পুলিশ। কিছুক্ষণ বিক্ষোভ দেখানোর পর প্রশাসনের আশ্বাসে বিক্ষোভ তুলে নেন তাঁরা।

ভোট কর্মী প্রশান্ত সরকার জানান, ভোটের প্রশিক্ষণে তাঁদের খাবারের জন্য ১৭০ টাকা বরাদ্দ ছিল। কিন্তু প্রশাসনের তরফে মাত্র ৪০ টাকার খাবার দেওয়া হয়। প্রায় পাঁচ ঘণ্টা প্রশিক্ষণ চলার পর এমন খাবার দেওয়া হচ্ছে। তাই এদিন বিক্ষোভ দেখিয়েছেন তাঁরা। এই বিষয়ে আলিপুরদুয়ার জেলা নির্বাচন সেলের খাদ্যের দায়িত্বে থাকা ওসি ভূষণ শেরপার বক্তব্য, খাবার সংক্রান্ত বিষয়ে ভোট কর্মীদের যা অসন্তোষ ছিল তা মিটে গিয়েছে। ১৭০ টাকার মধ্যে যে টাকার খাবার দেওয়া হয়েছে তা বাদে বাকি টাকা ভোট কর্মীদের অ্যাকাউন্টে দিয়ে দেওয়া হবে। এমনটা যাতে আর না হয় তা দেখা হবে।

- Advertisement -

অন্যদিকে, একই অভিযোগে এদিন মালদা এবং চাঁচলে ভোট কর্মীদের মধ্যে তীব্র অসন্তোষের সৃষ্টি হয়। ১৭০ টাকার বরাদ্দে ২০ টাকার খাবার মিলছে। এই অভিযোগে এদিন বিক্ষোভ দেখান তাঁরা।