জেলাশাসক এবং পুলিশ কমিশনার বদলি একইদিনে

309

আসানসোল, ২৭ অগাস্টঃ একইদিনে একসঙ্গে কয়েক ঘণ্টার মধ্যে পশ্চিম বর্ধমানের জেলাশাসক বিভু গোয়েল ও আসানসোল দুর্গাপুরের পুলিশ কমিশনার অজয় ​​কুমার ঠাকুরকে বদলি করা হল। পুলিশ কমিশনারকে ব্যারাকপুর পুলিশ কমিশনারেটে পাঠানো হয়েছে। অজয় কুমার ঠাকুরের পরিবর্তে সুধীর কুমার নীলকান্তমকে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের নতুন কমিশনার করা হয়েছে।

এদিন ২ আইপিএসের বদলি সংক্রান্ত নির্দেশ রাজ্য সরকারের স্বরাষ্ট্র বিভাগের পুলিশ সেল থেকে বিজ্ঞপ্তি প্রকাশ হয়। ব্যারাকপুর কমিশনারেটে অজয় ​​কুমার ঠাকুরকে জয়েন্ট সিপি ক্রাইম পদে বদলি করা হয়েছে। অন্যদিকে, কলকাতা পুলিশের জয়েন্ট সিপি এসবি (নিরাপত্তা) সুধীর কুমার নীলকান্তমকে আসানসোল দূর্গাপুরের পুলিশ কমিশনার করা হয়েছে।

- Advertisement -

মে মাসে শেষ হওয়া রাজ্য বিধানসভা নির্বাচনের পরে, আসানসোল দূর্গাপুরের পুলিশ কমিশনার করে অজয় ঠাকুরকে আনা হয়। উল্লেখ্য, অজয় ​​কুমার ঠাকুর আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনার হয়ে আসার পর, পশ্চিম বর্ধমান জেলার ২ শিল্পাঞ্চলে বিভিন্ন অপরাধমূলক কার্যকলাপ অনেকটাই কমে যায়। মাফিয়া রাজ, মাদক কারবার থেকে নিষিদ্ধপল্লিতে অসামাজিক কাজ বন্ধে ব্যবস্থা নেওয়া হয়েছিল। তাই, মাত্র ৩ মাসের মধ্যে কেন অজয় ঠাকুরকে বদলি করা হল, তা নিয়ে সমালোচনা শুরু হয়েছে।

অন্যদিকে, এস অরুণ প্রসাদকে পশ্চিম বর্ধমান জেলার নতুন জেলাশাসক পদে বদলি করা হল। তিনি বর্তমানে জিএসটির স্পেশাল কমিশনার হিসাবে দূর্গাপুরে ছিলেন। এরআগে তিনি আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদের সিইও ছিলেন। পশ্চিম বর্ধমান জেলার জেলাশাসক বিভু গোয়ালকে কলকাতায় কেআইআইপির প্রজেক্ট ডিরেক্টর পদে বদলি করা হয়েছে।

নির্বাচন কমিশন রাজ্য বিধানসভা নির্বাচনের মাঝে তৎকালীন পশ্চিম বর্ধমানের জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাজিকে বদলি করা হয়েছিল। পরে, বিভু গোয়েলকে এই জেলায় জেলাশাসক করে আনা হয়। শুক্রবার এই আইপিএস ও আইএএসের বদলি সংক্রান্ত নির্দেশ রাজ্য সরকারের তরফে জারি করা হয়েছে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, একদিনে একসঙ্গে পুলিশ কমিশনার ও জেলাশাসকের বদলি নজিরবিহীন।