করোনা আক্রান্তদের দেহ সৎকারের সময় বেঁধে দিলেন জেলা শাসক

71

জলপাইগুড়ি: সংক্রমণ এড়াতে এবার করোনা আক্রান্তদের মরদেহ সৎকারের সময়সীমা বেঁধে দিতে চলেছে জলপাইগুড়ি জেলা প্রশাসন। সেক্ষেত্রে বুধবার জেলার তিন পুরসভার আধিকারিক সহ স্বাস্থ্য দপ্তরের কর্তাদের নিয়ে বৈঠক সারলেন জেলাশাসক মৌমিতা গোদারা বসু। বৈঠকে সিদ্ধান্ত হয় সাধারণ মৃতদেহ সৎকারের জন্য বিকল্প শ্মশান তৈরির ক্ষেত্রে। এছাড়াও বর্তমান সময়ে তিন পুৃরসভা এলাকায় যেসব বৈদ্যুতিক চুল্লি নষ্ট হয়ে রয়েছে তা দ্রুত মেরামতের নির্দেশ দেওয়া হয় জেলাশাসকের তরফে।

গোটা রাজ্যের পাশাপাশি জলপাইগুড়ি জেলাতেও ঊর্ধ্বমুখি করোনা সংক্রমণ। সেক্ষেত্রে এবার সংক্রমণ মোকাবিলায় উদ্যোগী হল জেলা প্রশাসন। মূলত এদিনের বৈঠকে জোর দেওয়া হয় করোনা সংক্রামিতদের মরদেহ সৎকারের বিষয়ে। এছাড়াও অতিমারি পরিস্থিতিতে জেলায় অক্সিজেনের সংকট রয়েছে কিনা সেবিষয়েও দীর্ঘ আলোচনা হয়।

- Advertisement -

বৈঠক শেষে জেলা শাসক মৌমিতা গোদারা বসু বলেন, ‘কোভিড এবং সাধারণ মৃতদেহ যেহেতু একসঙ্গে সৎকার করা সম্ভব নয়, তাই দিনের একটা নির্দিষ্ট সময় সব জায়গাতেই সাধারণ মৃতদেহ দাহ হবে। রাতে নির্দিষ্ট সময় কোভিড সংক্রামিতদের মৃতদেহ সৎকার হবে। রাতে যদি কোনও সাধারণ মৃতদেহ সৎকার করতে হয় সেক্ষেত্রে প্রতিটি এলাকায় একটি বিকল্প শ্মশানের ব্যবস্থা করতে নির্দেশ দেওয়া হয়েছে।’