আপনি কি চাঁদে যেতে চান! এক আবেদনেই পেতে পারেন ‘ফ্রি টিকিট’

97

উত্তরবঙ্গ সংবাদ নিউজ ডেস্ক: আপনি কি চন্দ্রাভিযানে সামিল হতে চান! খুব কাছ থেকে চাঁদকে দেখার স্বপ্ন রয়েছে! সত্যিই যদি এহেন স্বপ্ন থেকে থাকে তবে আর দেরি না করে এক্ষুনি আবেদন পত্র পাঠিয়ে দিন ইউসাকু মাইজাওয়ার ওয়েব সাইটে। ভাগ্য সঙ্গ দিলে হয়তো আপনিই হয়ে যেতে পারেন চন্দ্রাভিযানের শরিক হতে পারেন।

যারা অ্যাডভেঞ্চার ভালোবাসেন তাঁদের জন্য এই সুযোগ নিয়ে এসেছেন জাপানের এক সফল ব্যবসায়ী ইউসাকু মাইজাওয়া। তাঁর এই বিশেষ অ্যাডভেঞ্চার মিশনের নাম ‘ডিয়ার মুন’। সেই মিশনের শরিক হতে আমজনতার উদ্দেশ্যে ওপেন অফার দিয়ে বসলেন তিনি। টুইটের মাধ্যমে একটি বিজ্ঞাপন তুলে ধরলেন এই সংক্রান্ত। সেখানে উল্লেখ করা হয় এই বিশেষ অভিযানের জন্য মাত্র ৮টি আসন ফাঁকা রয়েছে। সেক্ষেত্রে আবেদনের শেষ দিন ১৪ মার্চ। প্রাথমিক বাছাই হবে ২১ মার্চ। সম্পূর্ণ প্রক্রিয়া হবে অনলাইন মাধ্যমে। চূড়ান্ত বাছাই পর্ব হবে মে মাসের শেষের দিকে। সেক্ষেত্রে ইতিমধ্যে ২১৬টি দেশ থেকে লক্ষাধিক আবেদন জমা পড়েছে। সর্বাধিক আবেদন জমা পড়েছে ভারত থেকে।

- Advertisement -

https://twitter.com/yousuckMZ/status/1366872714628132864

ডিয়ার মুন মিশন হবে ২০২৩ সালে। জানা গিয়েছে, ২০২৩-এ এলন মাস্কের মুন মিশনের শরিক হবেন ইউসাকু। সেই মিশনে সবক’টি আসনই বুক করেছেন তিনি। সেক্ষেত্রে ওই মিশন বর্তমানে ব্যক্তিগত। তবে তিনি একা যাবেন না ওই মিশনে। তাঁর সঙ্গে আরও আটজন সঙ্গী নেবেন তিনি। সেই মিশনের নেতৃত্ব দেবেন খোদ ইউসাকু।