দুয়ারে ভ্যাকসিন প্রকল্প চালু কোচবিহারে

210

তুফানগঞ্জ: দুয়ারে ভ্যাকসিন প্রকল্পের উদ্বোধন হল। শনিবার সকালে তুফানগঞ্জ শহরের ৭ ওয়ার্ডের আবাহন নামের একটি হল ঘরে দুয়ারে ভ্যাকসিন প্রকল্পের উদ্বোধন করেন তুফানগঞ্জ পুরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারপার্সন কৃষ্ণা ইশোর। এদিন দুয়ারে ভ্যাকসিন প্রকল্পে ৮, ৯ ও ৩ ওয়ার্ডের ৪৫ থেকে ৬০ বছর বয়সীদের ভ্যাকসিন দেওয়া হয়েছে। মোট ২৫০ জনকে ভ্যাকসিন দেওয়া হয়। আগামীকাল অর্থাৎ রবিবার ৫ ও ১০ ওয়ার্ডের বাসিন্দাদের ভ্যাকসিন দেওয়া হবে।

কৃষ্ণা ইশোর জানান, মহকুমা প্রশাসনের নির্দেশে এদিন দুয়ারে ভ্যাকসিন প্রকল্পের সূচনা করা হয়েছে। ধীরে ধীরে এই দুয়ারে ভ্যাকসিন প্রক্রিয়া চলতে থাকবে। এরপর সরকারি নির্দেশ এলে ১৮ থেকে ৪৪ বছর বয়সীদের ভ্যাকসিন দেওয়া হবে। পুরসভার কিংবা তুফানগঞ্জ মহকুমা হাসপাতালের তেমন কোনও পরিকাঠামো নেই। পরিকাঠামো ভালো হলে মানুষের বাড়িতে গিয়ে দিয়ে আসার ব্যবস্থা করা হত।

- Advertisement -

দুয়ারে ভ্যাকসিন প্রকল্প চালু কোচবিহারে| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

অন্যদিকে, তুফানগঞ্জ ২ ব্লকে দুয়ারে ভ্যাকসিন প্রকল্পের সূচনা হল। রামপুর ২ গ্রাম পঞ্চায়েত সংলগ্ন একটি স্কুলে আয়োজিত ওই প্রকল্পের উদ্বোধন করেন তুফানগঞ্জ ২-এর বিডিও প্রসেনজিৎ কুন্ডু। ৬০ ঊর্ধ্ব ব্যক্তিরা যাতে নিকটস্থ এলাকায় সহজেই ভ্যাকসিন নিতে পারে তার জন্য এদিন শিবির করে ভ্যাকসিন দেওয়া হল বলে ব্লক প্রশাসননের তরফে। এদিনের শিবিরে এলাকার ২০০ জন প্রবীন নাগরিককে ভ্যাকসিন দেওয়া হয় বলে ব্লক স্বাস্থ্য আধিকারিক ডঃ আশিসকুমার মণ্ডল জানান। তিনি আরও জানান, পরবর্তীতে ভ্যাকসিন এলে বাকি ১০টি গ্রাম পঞ্চায়েত এলাকাতেও শিবির করা হবে। ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে দ্বিতীয় ডোজের জন্য ১৫০০ ভ্যাকসিন এসেছে। রবিবার থেকে তা দেওয়ার ব্যবস্থা করা হবে।