পুরসভার উদ্যোগে শুরু হচ্ছে ‘দুয়ারে ভ্যাকসিন’

76

জলপাইগুড়ি: তথ্য সহ নামের তালিকা তৈরির কাজ এগোনোর পাশাপাশি কোথায় ক্যাম্প করা হবে সেই জায়গাগুলি চিহ্নিত করা হয়েছে। অন্যদিকে, তৈরি টিমের সদস্যরাও। আগামী সোমবার থেকেই রাজ্য সরকারের দুয়ারে ভ্যাকসিন কর্মসূচি শুরু হচ্ছে   জলপাইগুড়ি পুরসভা এলাকাতে। পুরসভা এলাকার ১ এবং ২ নম্বর ওয়ার্ডে প্রথম পর্যায়ে ক্যাম্প করে ভ্যাকসিন দেওয়ার কাজ করা হবে।

পুরসভার তরফে জানানো হয়েছে, দুয়ারে ভ্যাকসিন কর্মসূচিকে বাস্তবায়িত করতে সমস্ত প্রস্তুতি শেষ করা হয়েছে। আগামী ১৪ তারিখ থেকে ১৬ তারিখ পর্যন্ত ১ নম্বর ওয়ার্ড থেকে ৬ নম্বর ওয়ার্ডে ভ্যাকসিন দেওয়ার কাজ করা হবে। বিশেষ চাহিদা সম্পন্ন ও শয্যাশায়ী বৃদ্ধদের পরিবার পুরসভায় আবেদন করলে তাদের বাড়ি গিয়ে টিকা দেওয়া হবে। এই উদ্যোগে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে জলপাইগুড়ি ওয়েলফেয়ার অর্গানাইজেশন, রোটারি ক্লাব অফ করলাভ্যালি এবং জলপাইগুড়ি লায়েন্স ক্লাব।

- Advertisement -

পুরসভার প্রশাসনিক বোর্ড সদস্য সৈকত চট্টোপাধ্যায় জানিয়েছেন, পুরসভা এলাকার ২৫টি ওয়ার্ডের মধ্যে ১৩টি ওয়ার্ডে পুরসভার টিম গিয়ে ভ্যাকসিন দেওয়ার কাজ করবে। বাকি ১২টি ওয়ার্ডে যাবে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের টিম। প্রথম তিনদিনের কর্মসূচি তৈরি করা হয়েছে। অন্যান্য ওয়ার্ডগুলিতে কোথায় ক্যাম্প করা হবে সেই স্থান চিহ্নিত করা হচ্ছে।