‘ডুয়ার্স ডে’ পালিত হল নাগরাকাটায়

207

নাগরাকাটা: ‘ডুয়ার্স ডে’ পালিত হল নাগরাকাটায়। স্থানীয় আদিবাসী সংস্কৃতি চর্চা কেন্দ্রে অনুষ্ঠানটির আয়োজন করা হয় বৃহস্পতিবার। মূলত শান্তি, একতা ও সৌভ্রার্তৃত্বের বার্তা নিয়ে এদিনের অনুষ্ঠান সম্পন্ন হয়। অনুষ্ঠানের শুরুতেই জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে পড়ুয়াদের নিয়ে বসে আঁকো প্রতিযোগিতা ও ডুয়ার্স কেন্দ্রিক আলোচনা পর্ব চলে।

এদিনের আলোচনায় ডুযার্সের চা শিল্পের ইতিহাস, রাজনীতি, শ্রমিক আন্দোলনের ইতিবৃত্ত, পর্যটন, সাম্প্রদায়িক সম্প্রীতির মতন একাধিক বিষয়ের ওপর আলোকপাত করেন তৃণমূল কংগ্রেস নেতা অমরনাথ ঝা, বিজেপি নেতা মনোজ ভুজেল, কংগ্রেস নেতা কাইলা সোনার, সিপিএম নেতা রামলাল মুর্মু ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মিনাক্ষী ঘোষ। ডুয়ার্সের মানুষের সহজ সরল জীবন যাপন ও তাঁদের সকলকে আপন করে নেওযার সহজাত প্রবৃত্তির কথা তুলে ধরে মনোগ্রাহী বক্তব্য রাখেন নাগরাকাটার ব্লক স্বাস্থ্য আধিকারিক ডাঃ সুপর্ণ হালদার। স্বাগত ভাষন দেন ‘ডুয়ার্স ডে’ পালনের উদ্যোক্তা কমিটির কো-অর্ডিনেটার সুকল্যাণ ভট্টাচার্য।

- Advertisement -

নাগরাকাটার পাশাপাশি বানারহাটেও এদিন ডুয়ার্স ডে উপলক্ষ্যে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়। সহযোগিতায় ছিল শিলিগুড়ি তরাই লায়ন্স ব্লাড ব্যাংক। মোবাইল ভ্যানের মাধ্যমে সেখানে রক্ত সংগ্রহ করা হয়।