পিএইচই-র পাইপ ভেঙে বিপত্তি, পানীয় জলের সংকট ফালাকাটায়

104

ফালাকাটা: মহাসড়কের কাজের জন্য পিএইচই-র মূল পাইপ ভেঙে যাওয়ায় পানীয় জলের সংকট দেখা দিয়েছে ফালাকাটায়। ব্লকের উত্তর কালীপুর, দক্ষিণ কালীপুর, বংশীধরপুর সহ চারটি পঞ্চায়েত এলাকায় জল সংকট দেখা দিয়েছে। এদিকে জলের সমস্যা দেখা দেওয়ায় ক্ষুব্ধ স্থানীয় বাসিন্দারা। মহাসড়ক ও পিএইচই কর্তৃপক্ষ অবশ্য দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন।

প্রায় তিনবছর আগে ফালাকাটা-সোনাপুর জাতীয় সড়কের পাশে আসাম মোড় এলাকায় উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের প্রায় ৬ কোটি টাকা ব্যয়ে পানীয় জলের রিজার্ভার তৈরি হয়। এই রিজার্ভারের মাধ্যমে ফালাকাটা-২ গ্রাম পঞ্চায়েতের অধিকাংশ এলাকায় পানীয় জল পরিষেবা চালু হয়৷ কিন্তু চারলেনের মহাসড়কের কাজের জন্য এর আগেও বেশ কয়েক জায়গায় পাইপ ভেঙে জল পরিষেবা ব্যাহত হয়েছিল। গত শনিবার ফের চরতোর্ষা ডাইভারশনের পাশে আসাম মোড় এলাকায় মহাসড়কের কাজ করতে গিয়ে পিএইচই-র মূল পাইপ ভেঙে যায়।

- Advertisement -

শিশোগোড় ব্যাংকপাড়ার বাসিন্দা বিষ্ণুপদ সরকার জানান, বারবার পরিষেবা ব্যাহত হলেও প্রশাসনের কোনও হেলদোল নেই। মহাসড়ক কর্তৃপক্ষের গাফিলতিতেই এবার পাইপ ভেঙেছে। পাম্প অপারেটর কৃষ্ণ বর্মন জানান, মহাসড়কের কাজের জন্য হঠাৎ করে পাইপ ভেঙে যায়। বিষয়টি সংশ্লিষ্ট ঠিকাদার সংস্থাকে জানানো হয়েছে। ফালাকাটা-সলসলাবাড়ি মহাসড়কের রোড ইনচার্জ পার্থ চট্টোপাধ্যায় জানান, পিএইচই ডিপার্টমেন্টের সঙ্গে কথা হয়েছে। এলাকা পরিদর্শন করা হয়েছে। দ্রুত মেরামত করা হবে। পিএইচই-র আলিপুরদুয়ার জেলার এগজিকিউটিভ ইঞ্জিনিয়ার সুব্রত ধর জানান, ভেঙে থাকা পাইপ দ্রুত মেরামত করে জল পরিষেবা স্বাভাবিক করা হবে।