কুড়িয়ে পাওয়া আড়াই লক্ষ টাকার ব্যাগ ফিরিয়ে দিলেন চালক ও কনডাক্টর

179
সংগৃহীত

আলিপুরদুয়ার: প্রায় আড়াই লক্ষ টাকার একটি ব্যাগ রাস্তায় কুড়িয়ে পেয়ে তা ফেরত দিলেন এনবিএসটিসির আলিপুরদুয়ার ডিপোর এক চালক ও কনডাক্টর। শনিবার ঘটনাটি ঘটে মধুগাছ এলাকায়।
এদিন আলিপুরদুয়ার নর্থ পয়েন্ট এলাকায় হার্ডওয়্যার ব্যবসায়ী বিজয় আগারওয়াল রাজাভাতখাওয়ায় নিজের বাড়ি থেকে দোকানে আসছিলেন। তিনি জানান, তাঁর মোটরবাইকে আড়াই লক্ষ টাকার একটি ব্যাগ ছিল। মধুগাছ এলাকায় তাঁর টাকার ব্যাগটি রাস্তায় পড়ে যায়।
দোকানে আসার পর তাঁর নজরে আসে তাঁর গাড়িতে টাকার ব্যাগটি নেই। এরপর ফের বাড়ির পথে ফিরে যান তিনি। দোকানে আসার কিছুক্ষণ পর একটি সরকারি বাস ওই পথে গিয়েছিল। যদি বাসের কেউ টাকার ব্যাগ তুলে থাকে সেই আশায় এনবিএসটিসি কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করলে এনবিএসটিসির ডিপোতে আসতে বলা হয় তাঁকে। তিনি জানতে পারেন সেই বাসের চালক তাঁর ব্যাগটি রাস্তা থেকে তুলে সযত্নে রেখেছিলেন। পরে তাঁকে তা ফিরিয়ে দেওয়া হয়।
বাসের চালক দুলাল দত্ত বলেন, ‘ফাঁকা রাস্তায় একটি ব্যাগ পড়ে থাকতে দেখে আমার সন্দেহ হয়, তাই বাস দাঁড় করিয়ে কনডাক্টারকে সেই ব্যাগ তুলে নিতে বলি। ব্যাগ খুলে অনেকগুলো টাকা দেখতে পেয়ে এনবিএসটিসি কর্তৃপক্ষের কাছে বিষয়টি জানাই। পরে টাকার মালিককে ওই টাকা ফেরত দিতে পেরে ভালো লাগছে।’ এনবিএসটিসির আলিপুরদুয়ার ডিপোর চিফ ইনস্পেক্টর ধীরেশ রায় বলেন, ‘আমাদের কর্মীরা মানুষের পরিষেবা দিয়ে থাকেন। আজকে আমাদের কর্মীরা যেটা করেছে তার জন্য আমরা গর্বিত।’

- Advertisement -