রায়গঞ্জ রেলস্টেশন পরিদর্শনে রেলকর্তা

213

রায়গঞ্জ: রায়গঞ্জ স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্ম সম্প্রসারিত করার পাশাপাশি রেক পয়েন্ট তৈরি হতে চলেছে। শুক্রবার সকালে রায়গঞ্জ স্টেশন পরিদর্শনে গিয়ে একথা জানান উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের কাটিহার ডিআরএম শুভেন্দু চৌধুরী। এদিন ডিআরএমকে উত্তর দিনাজপুর জেলা মার্চেন্ট অ্যাসোসিয়েশন এবং গণতান্ত্রিক লেখক সমিতির তরফে ট্রেন চালুর ব্যাপারে স্মারকলিপি দেওয়া হয়। ডিআরএমের সঙ্গে রায়গঞ্জের বিজেপি  সাংসদ দেবশ্রী চৌধুরী উপস্থিত ছিলেন।

দেবশ্রী চৌধুরী বলেন, ‘রাধিকাপুর থেকে শিলিগুড়ি জংশন পর্যন্ত একটি নতুন ট্রেন চালুর জন্য ডিআরএমকে ইতিপূর্বে স্মারকলিপি দেওয়া হয়।’ রায়গঞ্জের নাগরিকদের দাবি, যেসব ট্রেন দীর্ঘদিন বন্ধ আছে তা দ্রুত চালু করা হোক। এরপর ডিআরএম কালিয়াগঞ্জ ও রাধিকাপুর স্টেশনের পরিকাঠামো ঘুরে দেখেন।

- Advertisement -

শুভেন্দু চৌধুরী বলেন, ‘রেক পয়েন্ট তৈরির জন্য বিভিন্ন স্টেশনের লোকেশন পরিদর্শন চলছে। তবে জায়গা চিহ্নিত চূড়ান্ত হয়নি। কোভিডের জন্য অনেক রুটের ট্রেন চলাচল বন্ধ আছে। তবে করোনার তৃতীয় প্রবাহের আশঙ্কার জন্য একাধিক নতুন প্রকল্প বন্ধ আছে। তবে রাধিকাপুর স্টেশন থেকে শিলিগুড়ি জংশন পর্যন্ত একটি বিকেলের ট্রেন চলাচলের প্রস্তাব এসেছে। চেষ্টা করা হচ্ছে সেই ট্রেন দ্রুত চালু করার।’