শিলিগুড়ি সহ জেলার ৩ হাসপাতালে শুরু করোনা ভ্যাকসিনের ড্রাই রান

236
শিলিগুড়ি জেলা হাসপাতাল

শিলিগুড়ি: শিলিগুড়ি জেলা হাসপাতাল সহ জেলার তিনটি হাসপাতালে শুরু হল করোনা ভ্যাকসিনের ড্রাই রান। শুক্রবার সকালে শিলিগুড়ি জেলা হাসপাতালে স্বাস্থ্যকর্মীদের দিয়েই এই ড্রাই রান বা মহড়া শুরু হয়েছে। এই উপলক্ষ্যে দার্জিলিংয়ের ডেপুটি সিএমওএইচ (১) বিজয় থাপা, ডেপুটি সিএমওএইচ (৩) সংযুক্তা লিউ প্রমুখ উপস্থিত ছিলেন। শিলিগুড়ি জেলা হাসপাতাল ছাড়াও দার্জিলিং জেলা সদর হাসপাতাল এবং নকশালবাড়ি গ্রামীণ হাসপাতালে এই মহড়া শুরু হয়েছে।

দার্জিলিংয়ের মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ প্রলয় আচার্য বলেন, ‘শীঘ্রই করোনা ভ্যাকসিন জেলায় পৌঁছোবে। আমরা সবরকম প্রস্তুতি নিয়ে রেখেছি। প্রথম পর্যায়ে জেলায় ১৬,৫০০ জন স্বাস্থ্যকর্মীকে ভ্যাকসিন দেওয়া হবে।’

- Advertisement -
শিলিগুড়ি সহ জেলার ৩ হাসপাতালে শুরু করোনা ভ্যাকসিনের ড্রাই রান| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India
নকশালবাড়ি গ্রামীণ হাসপাতাল

আজ থেকে পশ্চিমবঙ্গ সহ সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে ফের ড্রাই রান শুরু হয়েছে। বৃহস্পতিবারই ড্রাই রানের কথা ঘোষণা করেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ হর্ষবর্ধন। বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রকের তরফে জানানো হয়, ৮ জানুয়ারি উত্তরপ্রদেশ ও হরিয়ানা ছাড়া দেশের সমস্ত জেলায় দ্বিতীয় ড্রাই রান অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে ৫ জানুয়ারি উত্তরপ্রদেশের প্রতিটি জেলায় ড্রাই রান চালানো হয়েছে। হরিয়ানাতেও শুরু হয়েছে ড্রাই রান। স্বাস্থ্যমন্ত্রী আরও জানিয়েছেন, প্রায় ১.৭ লক্ষ ভ্যাকসিনেটর এবং তিন লক্ষ টিকা দলের সদস্যদের করোনা ভ্যাকসিন পরিচালনার প্রশিক্ষণ দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর দপ্তরকে ট্যাগ করে একটি টুইট করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃহর্ষ বর্ধন।

প্রসঙ্গত, গত ২ জানুয়ারি দেশজুড়ে করোনা টিকা কোভিশিল্ডের ড্রাই রান চলে। দেশজুড়ে ভ্যাকসিন দেওয়ার জন্য মোট ৮৬ হাজার স্বাস্থ্যকর্মীকে প্রশিক্ষণ দেওয়া হয়। সরকারের তরফে সব রাজ্যের রাজধানী এবং দেশের মোট ৭১৯টি জেলায় অন্তত একটি করে টিকাকরণ কেন্দ্র খোলার কথা জানানো হয়। সেদিন পশ্চিমবঙ্গের তিন জায়গায়ও করোনা টিকার ড্রাই রান চলে।