দুয়ারে সরকার কর্মসূচি

286

উত্তরবঙ্গ ব্যুরো: মাল শহরে দুয়ারে সরকার কর্মসূচি অনুষ্ঠিত হল। সোমবার মাল বিদ্যাভবনে কর্মসূচির উদ্বোধন করেন রাজ্যের অনগ্রসর শ্রেণী কল্যাণ ও আদিবাসী উন্নয়ন দপ্তরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী বুলু চিকবড়াইক।

মন্ত্রী জানান, এবার দ্বিতীয় দফায় দুয়ারে সরকার কর্মসূচি শুরু হল। স্বাস্থ্যসাথী, লক্ষ্মীর ভাণ্ডার, স্টুডেন্ট ক্রেডিট কার্ড সহ সবরকম পরিষেবা প্রদান করা হচ্ছে। মহকুমাশাসক জানান, মাল মহকুমায় একযোগে দশটি স্থানে দুয়ারে সরকার কর্মসূচি হচ্ছে। পুরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারর্পাসন স্বপন সাহা জানান, করোনাবিধি মেনেই শিবির পরিচালনা করা হচ্ছে। এতে ভালো সাড়া মিলছে।

- Advertisement -

অন্যদিকে, হলদিবাড়িতেও দুয়ারে সরকার কর্মসূচি শুরু হল। সোমবার শিবিরে ১০০ দিনের প্রকল্পে জব কার্ড, জাতিগত শংসাপত্র, স্বাস্থ্যসাথী সহ ১৬টি বিভিন্ন প্রকল্পের পরিষেবা প্রদান করা হবে। এদিন সকাল থেকে হলদিবাড়ি শহরের পূর্বপাড়া প্রাথমিক বিদ্যালয় ও উত্তর বড় হলদিবাড়ির কালুরাম হাইস্কুলের শিবিরে সামাজিক দূরত্ববিধি উপেক্ষা করে ভিড় করেন অনেকে। ব্লক প্রশাসন সূত্রে জানানো হয়, করোনাবিধি মেনে শিবিরে উপস্থিত হওয়ার জন্য প্রচার করা হলেও সাধারণ মানুষ তা মানছেন না। পুলিশের নিষেধ অমান্য করে শিবিরগুলিতে ভিড় করছেন তাঁরা। পাশাপাশি এদিন রায়গঞ্জেও দুয়ারে সরকার কর্মসূচি অনুষ্ঠিত হয়। লক্ষ্মীর ভাণ্ডারে নাম লেখাতে সকাল থেকে ভিড় করেন অনেক মহিলা।