সংক্রমণ বৃদ্ধির জের, মঙ্গলবার থেকে মালদায় আংশিক লকডাউন

651
ফাইল ছবি

মালদা: মালদা জেলায় লাফিয় বাড়ছে করোনা সংক্রমণের সংখ্যা। শহর থেকে গ্রামীণ এলাকায় প্রতিদিন বাড়ছে সংক্রমণ। সংক্রমণ রুখতে ফের কিছু ছাড় দিয়ে গোটা মালদা জেলায় আংশিক লকডাউন ঘোষণা করার সিধান্ত নিল জেলা প্রশাসন। মঙ্গলবার থেকে কার্যকারী হবে এই লকডাউন। রবিবার মালদা জেলা প্রশাসনিক ভবনে এক সর্বদলীয় বৈঠকে এই সিধান্ত নেওয়া হয়েছে।

এদিনের এই বৈঠকে উপস্থিত ছিলেন জেলা শাসক রাজর্ষি মিত্র, জেলা পুলিশ সুপার অলোক রাজরিয়া, মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্সের প্রতিনিধি থেকে অনান্যরা। জেলা প্রশাসন সুত্রে খবর, আগামী মঙ্গলবার থেকে জেলার সমস্ত সবজির বাজার বেলা ১০ টা পর্যন্ত খোলা থাকবে, অনান্য দোকান ও বাজার বেলা তিনটে পর্যন্ত খোলার অনুমতি দেওয়া হয়েছে। ফুটপাতের দোকান একেবারে বন্ধ। বেলা তিনটের পর যান চলাচলেও নিয়ন্ত্রণ আনা হবে। প্রয়োজনে কড়া ব্যবস্থ নেবে জেলা পুলিশ প্রশাসন। মানুষকে সচেতন করতে সোমবার থেকেই জেলা জুড়ে শুরু হচ্ছে সচেতনতার প্রচার।

- Advertisement -

জেলা শাসক রাজর্ষী মিত্র জানান,জেলায় করোনা সংক্রমণ ধরা পড়েছে। সংক্রোমণ যাতে বেশি না ছড়াই তাঁর জন্য একটি বৈঠক করা হয়েছে। সংক্রমণ রুখতে কিছু পদক্ষেপ গ্রহন করা হয়েছে। দ্রুত তা কার্যকারী করা হবে।