করোনা আবহেই মাথাভাঙ্গা শহরে দুর্গাপুজোর প্রস্তুতি শুরু

492

মাথাভাঙ্গা: করোনা আবহেই শুরু হয়ে গেল মাথাভাঙ্গা শহরে দুর্গাপুজোর প্রস্তুতি। বুধবার সকালে আনুষ্ঠানিকভাবে খুঁটিপুজো সম্পন্ন হয়েছে মাথাভাঙ্গা চৌপথি সার্বজনীন দুর্গোৎসবের ৫৮ তম বার্ষিক দুর্গাপুজোর। অন্যান্য বছরের মতো আড়ম্বরপূর্ণ না হলেও এদিন পুজোর দায়িত্বপ্রাপ্ত পুরোহিত সঞ্জীব রায়ের মন্ত্রোচ্চারণের মধ্য দিয়ে খুঁটিপুজো করেন পুজো কমিটির সম্পাদিকা কোচবিহার জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারপারসন কল্যাণী পোদ্দার। অনুষ্ঠানে হাজির ছিলেন মাথাভাঙ্গা পুরসভার প্রশাসকমন্ডলীর চেয়ারম্যান লক্ষপতি প্রামাণিক ও সদস্য চন্দন দাস সহ পুজো কমিটির সদস্য এবং স্থানীয় ব্যবসায়ীরা।

পুজো কমিটির সম্পাদিকা কল্যাণী পোদ্দার জানান, বিশ্বজুড়ে করোনা মহামারীর মধ্যেও বাঙালির প্রধান উৎসব দুর্গাপুজো এবছর আয়োজিত হবে। এবারের পুজোয় দেবীর কাছে প্রার্থনা, যত দ্রুত সম্ভব বিশ্বকে করোনামুক্ত করে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আসুক। কল্যাণীদেবী বলেন, ‘করোনা পরিস্থিতিতে সবাই সমস্যায় রয়েছেন। সেজন্য এবার চৌপথি সার্বজনীনের পুজো সদস্যদের চাঁদাতেই সম্পন্ন হবে। পুজোর বাজেটেও কাটছাঁট করা হয়েছে বলে তিনি জানান। তবে পুজোর উদ্যোক্তা ও দর্শনার্থীদের মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার এবং সামাজিক দূরত্ব বজায় রাখার ওপর জোর দেওয়া হবে। পাশাপাশি অন্যান্য বছরের মত সরকারের জনমুখী নানা প্রকল্প পুজো মণ্ডপে তুলে ধরা হবে বলে সম্পাদিকা জানান।

- Advertisement -

এলাকার ব্যবসায়ী অপু নন্দী, প্রশান্ত সরকাররা জানান, চৌপথি সর্বজনীনের খুঁটি পুজোর মধ্য দিয়েই মাথাভাঙ্গায় এবারের দূর্গাপুজোর প্রস্তুতি শুরু হল।