বিস্ফোরণে কেঁপে উঠল দুর্গাপুর, মৃত ১, আহত ১

269

দুর্গাপুর: বিস্ফোরণে কেঁপে উঠল দুর্গাপুর প্রজেক্ট লিমিটেড বা ডিপিএলের ৭ নং কনস্ট্রাকশন গেট এলাকা। মঙ্গলবার এই ঘটনায় চাঞ্চল্য ছড়াল এলাকায়। ঘটনায় মৃত্যু হয়েছে ওমপ্রকাশ চৌহান (৩৫) নামে এক ঠিকাকর্মীর। গুরুতর আহত হয়েছেন আরও একজন কর্মী।

পুলিশ ও ডিপিএল সূত্রে জানা গিয়েছে, এদিন ৭ নং কনস্ট্রাকশন গেটের কাছে সংস্থার ঠিকাকর্মীরা জঞ্জাল পরিষ্কার করছিলেন। সেই সময় বিস্ফোরণ ঘটে। কি কারণে এই ঘটনা তা এখনও জানা যায়নি। ঘটনায় আহত নিরাপত্তাকর্মী বাম রুইদাসকে দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তাঁর অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে। এদিন কোকওভেন থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য দুর্গাপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

- Advertisement -

দুর্গাপুর প্রজেক্ট লিমিটেডের জেনারেল ম্যানেজার গোপীনাথ মাজি বিস্ফোরকের কথা স্বাকীর করে নিয়ে জানান, পুলিশ ঘটনার তদন্ত করুক। আমরাও বিভাগীয় তদন্ত শুরু করছি। গোটা ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। দুর্গাপুর পুরনিগমের কাউন্সিলর সুভাষ মজুমদার ঘটনায় যথাযথ তদন্তের দাবি জানিয়েছেন। একই দাবি করেন সবকটি শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

অন্যদিকে, এদিন থেকে দুর্গাপুর প্রজেক্ট লিমিটেডের ৭ নং ইউনিট বন্ধ হয়ে যায়। জল সংকটের কারণে এমনটা হয়েছে বলে জানান সংস্থার জনসংযোগ আধিকারিক স্বাগতা মিত্র। দুর্গাপুর ব্যারাজকে জলশূন্য করে ৩১ নং লকগেট মেরামতির কাজের প্রক্রিয়া চলছে জোরকদমে। এমন পরিস্থিতিতে বিদ্যুৎ উৎপাদন সংস্থা দুর্গাপুর প্রজেক্ট লিমিটেডে তার প্রভাব পড়েছে। যার জেরে ৭ নং ইউনিট বন্ধ করা হয়েছে। যদিও এর জেরে বিদ্যুৎ সরবারহে কোনও প্রভাব পড়বে না বলে জানিয়েছেন জনসংযোগ আধিকারিক। তবে দুর্গাপুর পুরনিগমের তরফে ট্যাংকারের মাধ্যমে প্রয়োজনীয় জল সরবারহ চালু রয়েছে বলেও জানিয়েছেন তিনি।