নয়াদিল্লি, ১৩ মেঃ ফের ধুলোঝড়ের কবলে রাজধানী দিল্লি ও এনসিআর। সঙ্গী তুমুল বৃষ্টি। রবিবার দুপুরের পর কালো মেঘে ঢেকে যায় দিল্লি। ঝোড়ো হাওয়ায় উপড়ে পড়ল বেশ কয়েকটি গাছ। ঝড়-বৃষ্টিতে ব্যাহত সড়ক, মেট্রো ও বিমান পরিসেবা।

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস ছিল, সদ্য সৃষ্টি হওয়া এক পশ্চিমি ঝঞ্ঝায় প্রবল ঝড় আছড়ে পড়বে দিল্লি, নয়ডা ও গুরুগ্রামে। ঝোড়ো হাওয়ার পূর্বাভাস ছিল উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশ, জম্মু ও কাশ্মীর এবং হিমাচলপ্রদেশেও। নয়ডা-দ্বারকা লাইনে প্রায় ৩০ মিনিট বন্ধ ছিল মেট্রো চলাচল। থমকে যায় বিমান পরিসেবাও। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, ঝোড়ো হাওয়ার গতিবেগ ঘণ্টায় ৫০-৭০ কিমি ছিল।

আবহাওয়া দপ্তরের সতর্কতা, আগামীকাল উত্তরপ্রদেশের ২৬টি জেলায় ধুলো-ঝড় হতে পারে। হতে পারে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিও। সেইসঙ্গে, ঘণ্টায় প্রায় ৭০ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে। আবহাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়েছে, বারাইচ, শ্রবস্তী, বলরামপুর, গোন্ডা, সিদ্ধান্ত, ফৈজাবাদ, সুলতানপুর, আজমগড় ও অম্বেডনগরে ধুলো-ঝড় হতে পারে। এছাড়াও মাউ, দেওরিয়া, বালিয়া, গাজিপুর, জৌনপুর, প্রতাপগড়, এলাহাবাদ, সন্ত রবিদাস নগর, বারাণসী, চন্দৌলি, মিরজাপুর এবং সোনভদ্র জেলাও পড়তে পারে এর কবলে।