রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত অফিসারকে সন্মানিত করল পূর্ব বর্ধমান জেলা পুলিশ

216

বর্ধমান: আইনের শাসন রক্ষার পাশাপাশি ভাল কাজের জন্য তিনি দুই বছর আগেই রাষ্ট্রপতি পুরস্কারের জন্য মনোনিত হয়েছিলেন। কিন্তু সেই সময়ে দিল্লি গিয়ে রাষ্ট্রপতির হাত থেকে পুরস্কার নিতে পারেননি পশ্চিমবঙ্গ পুলিশের অফিসার রামকুমার মণ্ডল। তাঁর পুরস্কার পাঠিয়ে দেওয়া হয়েছিল রাজভবনে। রবিবার বর্ধমান পুলিশ লাইন মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে আউসগ্রাম থানার ইনস্পেক্টার ইনচার্জ রামকুমার মণ্ডলের হাতে রাষ্ট্রপতি পুরস্কারটি তুলে দিলেন আইজি(বর্ধমান রেঞ্জ) ভরতলাল মিনা। অনুষ্ঠানের পূর্ব বর্ধমান জেলার পুলিশ ভাস্কর মুখোপাধ্যায়, অতিরিক্ত জেলাশাসক কল্যাণ সিংহ রায়, ডিএসপি (হেডকোয়ার্টার) শৌভিক পাত্র প্রমুখ হাজির ছিলেন।

আই জি ভরতলাল মিনা বলেন, “রামকুমার মণ্ডলের এই পুরস্কার প্রাপ্তি সকল পুলিশকর্মীদের ভাল কাজ করতে উৎসাহ যোগাবে, অনুপ্রাণিতও করবে।” পুলিশ সূত্রে খবর, উত্তর ২৪ পরগনার বরানগরে অফিসার ইনচার্জ পদে কর্মরত থাকা কালে রামকুমার মণ্ডল রাষ্ট্রপতি পুরস্কারের জন্য মনোনিত হন। পরে তিনি আউশগ্রাম থানার ইন্সপেক্টর ইনচার্জ হিসেবে কাজে যোগদেন। এই থানায় রবিবারই তাঁর শেষ কাজের দিন ছিল। দেড় বছর আউসগ্রাম থানার দায়িত্ব সামলানোর পর বদলি হয়ে রামকুমার মণ্ডল বজবজের ইন্সপেক্টর ইনচার্জ হচ্ছেন।

- Advertisement -

রামকুমার মণ্ডল জানান, তিনি হাওড়া জেলার মৌড়িগ্রামের বাসিন্দা। ২৬ বছর হল তিনি পশ্চিমবঙ্গ পুলিশে চাকরি করছেন। ইতিপূর্বে রাজ্য সরকারের কর্তৃকও তিনি প্রশংসিত হয়েছেন। প্রতি বছর ‘সার্ভিস বুকে’ তাঁর কর্মদক্ষতার কথা তোলা হয়েছে। রামকুমারবাবু বলেন, “চাকরি জীবনে ভাল কাজের জন্যে তাঁকে এই পুরস্কার দেওয়া হয়েছে। স্বাভাবিকভাবেই এই পুরস্কার পেয়ে তিনি যেমন গর্বিত বোধ করছেন, তেমনি অন্য পুলিশ কর্মীরাও তাঁর পুরস্কার প্রাপ্তিতে অনুপ্রাণিত হচ্ছেন।’’