অবশেষে ১০০ শতাংশ প্যাসেঞ্জার ট্রেন চালু করতে চলেছে পূর্ব রেল

91
সংগৃহীত

কলকাতা: করোনা পরবর্তী সময়ে ফের ১০০ শতাংশ প্যাসেঞ্জার ট্রেন চালু করতে চলেছে পূর্ব রেল। আগামী ১০ দিনের মধ্যে সব ক’টি প্যাসেঞ্জার ট্রেন চালু হবে। আগের নির্ধারিত সময় মেনেই চলবে ট্রেনগুলি।
পূর্ব রেল সূত্রে খবর, রেলওয়ে বোর্ড ইতিমধ্যে তাদের সমস্ত প্যাসেঞ্জার ট্রেন চালানোর অনুমতি দিয়েছে। ইতিমধ্যেই শিয়ালদহ, হাওড়া, আসানসোল এবং মালদহ ডিভিশনে শুরু করা হয়েছে প্রস্ততি। এই রুটগুলিতে লকডাউনের আগে প্রায় ৩০০টি প্যাসেঞ্জার ট্রেন চলত। বর্তমানে সেখানে প্রায় ১৩০টি ট্রেন চলছে। আগামী ১০ দিনের মধ্যে আরও ১৭০ ট্রেন চলতে শুরু করবে। ফলে শিয়ালদহ–লালগোলা, আসানসোল–সাঁইথিয়া, আসানসোল–বর্ধমান, আসানসোল–যোশিডি, বর্ধমান–সাহেবগঞ্জ, সাহেবগঞ্জ–তিনপাহাড় ,বর্ধমান–রামপুরহাট, রামপুরহাট–বারহারোয়া, আজিমগঞ্জ–বারহারোয়া, আজিমগঞ্জ–কাটোয়া, নবদ্বীপ–মালদহ, ইত্যাদি রুটে বাড়বে প্যাসেঞ্জার ট্রেনের সংখ্যা।
করোনাভাইরাসের কারণে ২০২০ সালের মার্চ মাস থেকে দেশজুড়ে বন্ধ হয়েছিল প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা। এরপরে নভেম্বর মাসের ১১ তারিখে ফের রাজ্যে শুরু হয় প্যাসেঞ্জার ট্রেন চলাচল। তারপর থেকেই ধাপে ধাপে বাড়ছিল ট্রেনের সংখ্যা। তবে এবার ১০০ শতাংশ প্যাসেঞ্জার ট্রেন চালানোর ছাড়পত্র পাওয়ায় বেশ স্বস্তিতে নিত্যযাত্রীরা।

- Advertisement -