রাজ্যের বেশ কয়েকটি জায়গায় পুলিশ অফিসার বদলি

136
সংগৃহীত

কলকাতা: প্রথম দফার ভোটগ্রহণের দু’দিন আগে রাজ্যে বেশ কয়েকটি জায়গায় প্রশাসন ও পুলিশ কর্তাদের রদবদল ঘটাল নির্বাচন কমিশন। একসঙ্গে বদলি করা হল ৪ জন পুলিশ কর্তা ও ঝাড়খণ্ডের জেলা শাসককে।

বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তি জারি করে এডিজি পশ্চিমাঞ্চল, ডায়মন্ডহারবার পুলিশ সুপার, কোচবিহারের পুলিশ সুপার ও ডিসি সাউথ পদে দায়িত্বপ্রাপ্ত অফিসারদের বদলির কথা ঘোষণা করেছে কমিশন। আইপিএস অফিসার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়কে ডায়মন্ডহারবার পুলিশ সুপারের পদ থেকে সরিয়ে তাঁর জায়গায় আনা হল আইপিএস অরিজিৎ সিনহাকে। আইপিএস অফিসার কে কান্ননকে কোচবিহারের পুলিশ সুপারের পদ থেকে সরিয়ে সেখানে আনা হল আইপিএস দেবাশিস ধরকে। ডিসি সাউথ পদ থেকে সরিয়ে দেওয়া হল নীলকান্ত সুধীরকে। তাঁর জায়গায় আনা হল আকাশ মাঘারিয়াকে। আইপিএস অফিসার সঞ্জয় সিংকে এডিজি পশ্চিমাঞ্চলের দায়িত্ব থেকে সরিয়ে তাঁর জায়গায় আনা হল আইপিএস রাজেশ কুমারকে।

- Advertisement -

একইসঙ্গে বদলি করা হয়েছে ঝাড়গ্রামের জেলাশাসকেও। ঝাড়গ্রাম জেলার জেলাশাসক পদ থেকে আয়েশা রানিকে সরিয়ে সেই পদে আনা হয়েছে জয়সী দাসগুপ্তকে। আয়েশা রানিকে মুখ্যসচিবের দপ্তরে পাঠানো হয়েছে। জানা গিয়েছে, নির্বাচন কমিশনের তরফে সচিব রাকেশ কুমার রাজ্যের মুখ্যসচিবকে চিঠি পাঠিয়ে বদলির কথা জানিয়েছেন। নির্বাচন প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত এই নির্দেশ কার্যকর হবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।