উচ্চ মাধ্যমিকে দুরন্ত ফলাফল নাগরাকাটার একলব্য মডেল স্কুলের

271

নাগরাকাটা: উচ্চ মাধ্যমিকে দুরন্ত ফলাফল নাগরাকাটার একলব্য মডেল স্কুলের। অনগ্রসর সম্প্রদায় কল্যাণ দপ্তর পরিচালিত ওই স্কুলটির তপশিলি উপজাতি সম্প্রদায়ের পড়ুয়াদের প্রত্যেকেই স্টার মার্কস পেয়েছে। মোট ৪৫ জনের মধ্যে শতকরা ৯০ শতাংশের বেশি পেয়েছে ১৮ জন। ৮০ শতাংশের বেশি নম্বর পেয়েছে এমন ছাত্র-ছাত্রীর সংখ্যা ২৫। সর্বোচ্চ নম্বর লুকসানের দিপ্তী লিম্বুর (৪৬৮)। তার বাড়ি লুকসানে। এর পরের দুটি স্থান যথাক্রমে ভাটপাড়া চা বাগানের মহিমা লাকড়া (৪৬৭) ও বন্ধ লংকাপাড়া চা বাগানের সংযোগ লামার (৪৬৩)।

৯০ শতাংশ বা তার বেশি নম্বর প্রাপকরা হল আল্পনা মিঞ্জ (৪৬১), নিলীমা টোপ্পো (৪৬০), সুস্মিতা মুন্ডা (৪৫৯), কবিতা ওরাওঁ (৪৫৯), রিকসেন লামা ( ৪৫৭), জানকি লোহারা (৪৫৪), প্রেরণা লোহারা (৪৫৩), পদমা লামা (৪৫২), ইশা খারিয়া (৪৫২), প্রিয়াকুজুর (৪৫২), সন্ধ্যা এক্কা (৪৫২), সিমরণ কুলু (৪৫২), সেবিকা রাভা (৪৫০), আকৃতি লামা (৪৫০), অনুষ্কা মিঞ্জ (৪৫০)।

- Advertisement -

এই বিষয়ে জলপাইগুড়ির জেলাশাসক অভিষেক তিওয়ারি বলেন, অধ্যাবসায় ও একাগ্রতা থাকলে কোনো বাঁধাই যে সমস্যার নয় তা একলব্যর হাত ধরে ফের প্রমাণ হল। পড়ুযাদের কুর্ণিশ জানাই। যাদের হাত ধরে গত কয়েক বছরে স্কুলটির ধারাবহিক ভালো পারফরম্যান্স তিনি হলেন অধ্যক্ষ মেজর অমরজিৎ সিং চৌহান।

প্রাক্তন ওই সেনা আধিকারিক বলেন, টিম ওয়ার্ক ও কঠোর নিয়ম শৃঙ্খলাই ভালো ফলাফলের রেসিপি। করোনা সংকট না এলে পরের বারের লড়াইটাও এতদিনে শুরু হয়ে যেতো।