সিঙ্গুরের মানুষের সঙ্গে প্রতারণা করেছেন দিদি: মোদি

90

কলকাতা: সিঙ্গুরের মানুষের সঙ্গে প্রতারণা করেছেন দিদি। সিঙ্গুরে না আছে কর্মসংস্থান, না আছে শিল্প। হুগলির হরিপালে প্রথম সভা থেকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এভাবেই সুর চড়ালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার বাংলায় পরপর দুটি জনসভায় যোগ দেন মোদি। প্রথমে হরিপাল ও পরে দক্ষিণ ২৪ পরগনার সোনারপুর দক্ষিণে জনসভায় যোগ দেন তিনি।

এদিনের জনসভা থেকে নরেন্দ্র মোদি বলেন, ‘সিঙ্গুরের মানুষের সঙ্গে প্রতারণা করেছেন দিদি। সিঙ্গুরে না আছে কর্মসংস্থান, না আছে শিল্প। রাজনীতি করে নিয়ে সিঙ্গুরের মানুষের দিকে ফিরেও তাকাননি। সিঙ্গুরের শিক্ষিত যুবক, কৃষকরা আজ অসহায়। বিজেপি টাকা ছড়াচ্ছে বলে দিদি বাংলাকে অপমান করেছেন। আপনারাই বলুন, বাংলার মানুষ কি টাকা নিয়ে জনসভায় আসে?’ মোদি বলেন, ‘দিদি এবার পরাজয় স্বীকার করে নিন। দিদি আপনার সামনে হার, এবার মেনে নিন। ভোট কোনও খেলা নয়, গণতন্ত্র খেলা নয়। গণতন্ত্র মানুষের উন্নয়নের পথ।’ প্রথম দু’দফাতেই মানুষ বুঝিয়ে দিয়েছে বিজেপি বিপুল জনমত নিয়ে ক্ষমতায় আসবে বলেও দাবি করেন তিনি। কেন্দ্রের কোনও প্রকল্প দিদি বাংলায় বাস্তবায়িত হতে দেননি বলেও অভিযোগ করেন মোদি। বিজেপি সরকার ক্ষমতায় এলে দ্রুত সব সুযোগ সুবিধা বাংলার মানুষকে দেওয়া হবে বলেও প্রতিশ্রুতি দেন তিনি।

- Advertisement -

আমপানের সময় তৃণমূল টাকা লুঠ করেছে বলেও অভিযোগ তোলেন নরেন্দ্র মোদি। তিনি আরও বলেন, ‘দিদি ছাপ্পাভোটের সুযোগ পাচ্ছেন না বলে নির্বাচন কমিশনকে দোষারোপ করছেন।’ মোদিক কথায়, ‘বাংলার মানুষের কথা ভাবে না তৃণমূল। সেজন্য বাংলায় ডবল ইঞ্জিন সরকার দরকার। আরও বেশি সংখ্যাক মানুষ আমাদের ভোট দিন। আমরাই ক্ষমতায় আসব। এই বাংলার সন্তানই মুখ্যমন্ত্রী হবেন।’