ঠিকাকর্মীদের কর্মবিরতির ডাক, মুখ্যমন্ত্রী থাকাকালীন বিদ্যুৎ পরিষেবায় প্রভাবের আশঙ্কা

94

আলিপুরদুয়ার: বিদ্যুত দপ্তরের চুক্তি ভিত্তিক ও ঠিকাকর্মীদের পক্ষ থেকে  ২ এবং ৩ ফেব্রুয়ারি রাজ্যব্যাপী কর্মবিরতির ডাক দেওয়া হয়েছে। বৃহস্পতিবার পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুত চুক্তি ভিত্তিক ও ঠিকা কর্মী ঐক্য মঞ্চের পক্ষ থেকে এই আন্দোলনকে সমর্থন জানিয়ে আলিপুরদুয়ারে একটি ধিক্কার মিছিল বের করা হয়।মিছিলটি আলিপুরদুয়ার চৌপথি থেকে শুরু হয়ে ডুয়ার্স কন্যার সামনে গিয়ে শেষ হয়।

২ এবং ৩ ফেব্রুয়ারি আলিপুরদুয়ার সফরে আসছেন মুখ্যমন্ত্রী। ২  ফেব্রুয়ারির ফালাকাটায় একটি জনসভায় অংশ নেবেন মুখ্যমন্ত্রী এবং ৩ ফেব্রুয়ারি মুখ্যমন্ত্রীর আলিপুরদুয়ার প্যারেড গ্রাউন্ডে কর্মীসভা করার কথা রয়েছে। ওই দুই দিন বিদ্যুত দপ্তরের চুক্তিভিত্তিক ও ঠিকা কর্মীরা কর্ম বিরতি ঘোষণা করলে পরিষেবায় প্রভাব দেখা দিতে পারে বলে আশঙ্কা।

- Advertisement -

গত ২ জানুয়ারি চুক্তি ভিত্তিক ও ঠিকা কর্মীরা সম কাজে সমবেতনের দাবিতে কলকাতায় বিদ্যুৎ ভবনের সামনে আন্দোলনে শামিল হন। সেখানে পুলিশি অত্যাচারের অভিযোগ তুলে বৃহস্পতিবার আলিপুরদুয়ার জেলায় পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুত চুক্তিভিত্তিক ও ঠিকাকর্মী ঐক্য মঞ্চের পক্ষ থেকে একাধিক জায়গায় স্মারকলিপি প্রদান করা হয়েছে। বিদ্যুৎ দপ্তরের আলিপুরদুয়ারের রিজিওনাল ম্যানেজার বিদীপরঞ্জন বর্মন বলেন, ‘দপ্তরের চুক্তি ভিত্তিক ও ঠিকা কর্মীদের কাছ থেকে একটি স্মারকলিপি পেয়েছি।সমগ্র রাজ্যব্যাপী তাদের একাধিক দাবি রয়েছে।এটা শুধু জেলার সমস্যা নয় তাই বিষয়টি উদ্ধতর্ন কর্তৃপক্ষকে জানানো হবে।এত বৃহৎ সংখ্যক কর্মী এক সঙ্গে কর্মবিরতি করলে সমস্যা দেখা দেওয়াটাই স্বাভাবিক।’