হাতির হামলায় প্রৌঢ়ের মৃত্যু

258

কালচিনি: বুনো হাতির হামলায় এক প্রৌঢ়ের মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়াল কালচিনি ব্লকের মেন্দাবাড়ি গ্রাম পঞ্চায়েতের উত্তর মেন্দাবাড়ি বনবস্তিতে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সাতালি মণ্ডলপাড়া গ্রামের বাসিন্দা সুজেন কার্জি পাশের গ্রাম উত্তর মেন্দাবাড়ি বনবস্তিতে শুক্রবার রাতে পারিবারিক অনুষ্ঠানে গিয়েছিলেন। সেখান থেকে রাতে রওনা দিলেও তিনি বাড়ি ফেরেননি।

শনিবার ভোরে গ্ৰামের রাস্তার পাশেই তাঁর দেহ পড়ে থাকতে দেখে গ্রামবাসীরা পুলিশ ও বন দপ্তরে খবর দেন। কালচিনি থানার অধীন নিমতি ফাঁড়ির পুলিশ ও জলদাপাড়া বন্যপ্রাণ বিভাগের চিলাপাতা রেঞ্জের অধীন মেন্দাবাড়ি বিটের বনকর্মীরা ঘটনাস্থলে পৌঁছান। পুলিশ মৃত প্রৌঢ়ের দেহ উদ্ধার করে। পুলিশের প্রাথমিক ধারনা, রাতের অন্ধকারে বুনো হাতির সামনে পড়ে যান সুজেনবাবু। হাতি শুড়ে তুলে রাস্তায় আছাড় মারাতেই ওই প্রৌঢ়ের মৃত্যু হয়ে থাকতে পাড়ে বলে মনে করছে পুলিশ।

- Advertisement -

ওই গ্রামের বাসিন্দা ও তৃণমূল কিষাণ সেলের আলিপুরদুয়ার জেলা সাধারণ সম্পাদক কৃষ্ণ বসুমাতা বলেন, আমরা বনদপ্তরের কাছে গ্রাম সংলগ্ন জঙ্গলের সীমানায় ফেন্সিং দেওয়ার দাবি জানাচ্ছি। ফেন্সিং দিলে বুনো হাতি সহজে গ্রামে ঢুকতে পাড়বে না। এছাড়াও মৃতের পরিবারকে সরকারি ক্ষতিপূরণের টাকা ও মৃতের পরিবারের একজন সদস্যকে হোম গার্ডের চাকরি দেওয়ার দাবি জানাব‌।

কালচিনি থানার ওসি অনির্বাণ মজুমদার বলেন, দেহ উদ্ধার করে আলিপুরদুয়ার জেলা হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। পুলিশ একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করেছে। বন দপ্তরের মেন্দাবাড়ি বিটের বিট অফিসার তারকনাথ রায় বলেন, মৃতের পরিবারকে দ্রুত সরকারি নিয়মের ক্ষতিপূরণের টাকা দেওয়ার চেষ্টা চলছে।