পরপর হাতির হামলায় দুই যুবকের প্রাণ গেল

599

রাঙালিবাজনা, ৭ অক্টোবর : পরপর হাতির হানায় মাদারিহাট বীরপাড়া ব্লকে হাতির হানায় দুই যুবকের মৃত্যু হল। সোমবার সকালে সোমবার বীরপাড়া থানার সিংঘানিয়া চা বাগানে হাতির হানায় মৃত্যু হল বিজয় ওরাওঁ নামে এক যুবকের। গোরু চরাতে গিয়ে চা বাগানের পাশের ছোটো জঙ্গলে লুকিয়ে থাকা হাতির সামনে পড়ে যান তিনি। হাতিটি তাঁকে শুড়ে পেঁচিয়ে আছাড় মারে। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। এই ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে এলাকায়।

প্রসঙ্গত, রবিবার রাতেই সিংঘানিয়া সংলগ্ন গোপালপুর চা বাগানে হাতির হানায় মৃত্যু হয় এক যুবকের। পুজো দেখে বাড়ি ফেরার পথে ওই যুবক রাস্তায় একটি হাতির সামনে পড়ে যান। তাঁর বন্ধুরা পালিয়ে গেলেও তাঁকে নাগালে পেয়ে যায় হাতিটি।

- Advertisement -

পরপর এমন ঘটনা ওই তল্লাটে উত্তেজনা ছড়িয়েছে। সিংঘানিয়া চা বাগানের বাসিন্দাদের পাশাপাশি ঘটনাস্থলে ভিড় জমান গোপালপুর চা বাগানের বাসিন্দারাও। গোপালপুর চা বাগানের বাসিন্দা তথা শ্রমিক সংগঠন চা বাগান তৃণমূল কংগ্রেস মজদুর ইউনিয়নের সদস্য উত্তম সাহা বলেন, ‘বাগান এলাকায় গরু চরাতে গিয়েছিলেন বিজয়। চা বাগানের একপাশে বাগান কর্তৃপক্ষের বেশকিছু গাছ লাগিয়েছে। সেখানেই হাতিরা লুকিয়ে রয়েছে। সেখান থেকেই বেরিয়ে একটি হাতি আক্রমণ করে বিজয়কে।’

প্রসঙ্গত, গোপালপুর ও সিংঘানিয়া চা বাগানের পাশেই রয়েছে ধূমচি বনাঞ্চল। সেখান থেকে বেরিয়ে প্রায়ই চা বাগানে হানা দেয় হাতির পাল। স্থানীয় বাসিন্দারা জানান, রাতে তো বটেই, দিনের বেলাতেও হাতি ঘুরে বেড়ায় চা বাগানের আশেপাশে। কিছুদিন আগেই গোপালপুর চা বাগানে হাতির হানায় মৃত্যু হয় এক বৃদ্ধের। হাতিটি ঘরের বেড়া ভাঙার চেষ্টা করলে একটি সিমেন্টের খুঁটি ভেঙে পড়ে বৃদ্ধের ওপর। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর।

সোমবারের ঘটনার পর দলগাঁওয়ের ভারপ্রাপ্ত রেঞ্জার দোরজি শেরপার ফোনে সাড়া না মেলায় তাঁর বক্তব্য জানা যায়নি।

ছবি- নিহত দীপক ওরাওঁ

ছবি ও তথ্য- মোস্তাক মোরশেদ হোসেন