ভুটিয়া বস্তিতে হাতির হামলা, জখম ১

কালচিনি: বনবস্তিতে তাণ্ডব চালিয়ে ব্যাপক ক্ষতি করল একটি বুনো দাঁতাল। হাতির হামলা থেকে পালাতে গিয়ে এক বাসিন্দা জখম হয়েছেন। জখম ব্যক্তিকে উদ্ধার করে বনকর্মীরা আলিপুরদুয়ার জেলা হাসপাতালে নিয়ে যান। সোমবার গভীর রাতের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে কালচিনি ব্লকের নিমতিঝোড়া চা বাগান লাগোয়া ভুটিয়া বস্তিতে।

বাসিন্দারা জখম ব্যক্তির চিকিৎসার খরচ সহ ক্ষতিগ্রস্থ ঘর মেরামতির জন্য ক্ষতিপূরণের দাবি তুলেছেন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার গভীর রাতে ওই এলাকায় জোরে বৃষ্টি হচ্ছিল। এমন সময় নিমাতির জঙ্গল থেকে একটি দাঁতাল বের হয়ে এসে হামলা চালায়। দাঁতালটি কৃষ্ণ ছেত্রি, রাজন ছেত্রি, রাজজী ছেত্রি, গণেশ বাহাদুর রাই সহ প্রায় ১০ জনের ঘরে হামলা চালায় বলে অভিযোগ।

- Advertisement -

হাতির হামলা থেকে প্রাণে বাঁচতে বৃষ্টির মধ্যে পালিয়ে যাওয়ার চেষ্টা করে উজ্জ্বল ছেত্রি নামের এক গ্রামবাসী। পড়ে গিয়ে তাঁর মাথা ফেটে যায়। বাসিন্দারা চিৎকার শুরু করলে দাঁতালটি জঙ্গলে পালিয়ে যায়। পরে খবর পেয়ে বনকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে জখম ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। বাসিন্দারা জানান, মাঝে মধ্যেই হাতি এসে এই ভাবে গ্রামে তাণ্ডব চালায়।

হাতির হামলায় গ্রামের ৬টি ঘর ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানিয়েছে বনদপ্তর। বক্সা ব্যাঘ্র প্রকল্পের অধীন নিমাতির রেঞ্জ অফিসার অর্ণব দাস বলেন, জখম ব্যক্তির চিকিৎসার ব্যয়ভার বনদপ্তর বহন করবে। ক্ষতিগ্রস্থ গ্রামবাসী আবেদন করলে সরকারি ক্ষতিপূরণ পাবেন।