হাতির হানায় জখম কিশোর

373

রহিদুল ইসলাম, মেটেলি: হাতির হানায় জখম হল এক কিশোর। শুক্রবার রাতে ঘটনাটি ঘটে মেটেলি ব্লকের চাপরামারি জঙ্গল সংলগ্ন কিলকোট চা বাগানের মূর্তি লাইনে।

গতকাল রাতে বিনোদ মুন্ডা, সুপট মুন্ডা তাঁদের সন্তান সুনীল মুন্ডাকে নিয়ে বাড়িতে ঘুমিয়েছিলেন। সেইসময় একটি হাতি তাঁদের ঘরের বেড়া ভেঙে ওই কিশোরকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। কোনওক্রমে হাতির হাত থেকে সন্তানকে রক্ষা করেন ওই দম্পত্তি। এরপর হাতিটি ফের জঙ্গলে ফিরে যায়। রাতেই খুনিয়া স্কোয়াডের কর্মীরা এলাকায় পৌঁছে জখম অবস্থায় ওই কিশোরকে মাল সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যান। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন রয়েছে সে।

- Advertisement -

স্থানীয় বাসিন্দারা জানান, এর আগেও ওই এলাকায় হাতি তাণ্ডব চালিয়ে ঘর ভেঙে দেয়। এখনও তার ক্ষতিপূরণ মেলেনি। এদিন কোনওক্রমে ওই কিশোর রক্ষা পায়। ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। এলাকাটির পাশেই রয়েছে মূর্তি নদী ও চাপরামারি জঙ্গল। মাঝেমধ্যেই জঙ্গল থেকে হাতি সহ অন্যান্য বন্যপ্রাণীরা ওই এলাকায় চলে আসে। খুনিয়া স্কোয়াডের রেঞ্জার রাজকুমার লায়েক বলেন, ‘ওই কিশোর এখন মাল সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। বনদপ্তরের তরফে তার চিকিৎসার ব্যবস্থা করা হবে।’