গরুমারায় ফের হাতি সাফারি, জেনে নিন টিকিটের দাম

103

লাটাগুড়ি: গরুমারায় পর্যটকদের জন্য ফের শুরু হচ্ছে হাতি সাফারি। তবে এবার আর শুধু বনবাংলোয় থাকা পর্যটকেরা নন, সাধারণ মানুষ চাইলেও টিকিট কেটে হাতির পিঠে চেপে গরুমারার জঙ্গলের ঘুরতে পারবেন। আগামী মঙ্গলবার থেকে হাতি সাফারি চালু করতে চলেছে বন দপ্তর।

করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকেই পর্যটকদের জন্য সমস্ত জাতীয় উদ্যানে প্রবেশের পাশাপাশি বন্ধ করে দেওয়া হয়েছিল হাতি সাফরিও। সংক্রমণ কমার পর গরুমারার জঙ্গলে পর্যটকদের প্রবেশ চালু হলেও এতদিন বন্ধ ছিল হাতি সাফারি। অবশেষে বন দপ্তরের তরফে হাতি সাফারি চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সঙ্গে বাড়তি সিদ্ধান্ত, এবার থেকে আর শুধু বনবাংলোয় থাকা পর্যটকেরাই নন, সাধারণ মানুষ চাইলেও টিকিট কেটে হাতির পিঠে চেপে গরুমারার জঙ্গলের আনাচে কানাচে ঘুরতে পারবেন।

- Advertisement -

হাতি সাফারির জন্য পর্যটকদের মাথা পিছু গুনতে হবে ১০২০টাকা। ধূপঝোড়া থেকে সকাল ও বিকেল দুই শিফটে চারজন করে মোট আটজন এবং রামশাই থেকে সকালের দুটো শিফটে চারজন করে মোট আটজন হাতি সাফারির সুযোগ পাবেন। বন দপ্তরের এই সিদ্ধান্তে স্বভাবতই খুশি পর্যটন ব্যবসায়ীরা। ডুয়ার্সের পর্যটন ব্যবসায়ী উজ্জ্বল শীল জানান, দীর্ঘদিন থেকেই তাঁরা সাধারণ পর্যটকদের জন্য এই হাতি সাফারি চালুর দাবি জানিয়ে আসছিলেন। অবশেষে বন দপ্তর এই সিদ্ধান্ত নেওয়ায় তাঁরা খুশি।