আমেরিকায় চাকরির স্বপ্ন দেখেন? ডিগ্রি ছাড়াই এবার সত্যি হতে পারে সেই স্বপ্ন

118
সংগৃহীত

Online Desk: আমেরিকায় গিয়ে চাকরির স্বপ্ন দেখছেন? এবার পূরণ হতে পারে সেই স্বপ্ন। টেসলার সিইও এলন মাস্ক টুইটে জানান, ২০২২ সালের মধ্যে ১০,০০০ জনকে নিয়োগ করা হবে। এর জন্য কোনও ডিগ্রিধারী হওয়ারও প্রয়োজন নেই। মাস্ক জানিয়েছেন, হাইস্কুল পাশ করলেই এই বিশ্ববিখ্যাত সংস্থায় চাকরি পাওয়া যাবে। নতুন গিগা টেক্সাসে যোগ দেওয়ার সুবিধাগুলিও জানিয়েছেন মাস্ক।

বরাবরই ছকভাঙা প্রথায় বিশ্বাসী এলন মাস্ক। তাই সারা বিশ্বে যখন কার্বন নিগমের মাত্রা কমানোর কথা বলা হচ্ছিল, সেইসময় তিনি নিয়ে এসেছিলেন বিকল্প শক্তিচালিত গাড়ি। তৈরি করেছিল টেসলা সংস্থা। সেখানেই থেমে থাকেননি তিনি। তৈরি করেছেন বেসরকারি মহাকাশ যান উৎক্ষেপণ সংস্থা স্পেসএক্স। যাঁরা এখন কাজ করছে এমন এক রকেটের ওপর, যাঁকে মহাকাশ থেকে ফিরিয়ে এনে আবার ব্যবহার করা যাবে।

- Advertisement -

এলন মাস্ক গত জুলাইয়ে জানিয়েছিলেন, সংস্থার নতুন ম্যানুফেকচারিং ইউনিটের কাজ দ্রুত গতিতে এগোচ্ছে। এর জন্য ৫ হাজার চাকরির সংস্থান হবে। এখন সেই পদের সংখ্যা বেড়ে ১০ হাজার হয়েছে। কেমন এলাকায় চাকরি করতে হবে, তার বিবরণও টুইটারে লিখেছেন মাস্ক। তিনি লিখেছেন, বিমানবন্দর থেকে পাঁচ মিনিটের দূরত্বে, শহরতলি থেকে ১৫ মিনিট এবং কলোরাডো নদীর পাশেই কর্মক্ষেত্র। টেসলা সূত্রে জানা গিয়েছে, পড়ুয়াদের উদ্ভাবনী শক্তিকে কাজে লাগাতে চাইছে টেসলা। অনেক ক্ষেত্রেই হাইস্কুল এবং কলেজ পড়ুয়াদের মাথায় নানা আইডিয়া আসে, সেটাকেই কাজে লাগাতে চাইছে সংস্থা।