যান্ত্রিক ত্রুটির কারণে কলকাতায় বিমানের জরুরি অবতরণ

252

কলকাতা: যান্ত্রিক ত্রুটির কারণে কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করল এয়ার ইন্ডিয়ার একটি বিমান। সেই বিমানে ছিলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এস এ বোবদে সহ ১৪৬ জন যাত্রী।

বিমানবন্দর সূত্রের খবর, বুধবার সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ কলকাতা থেকে হায়দরাবাদ যাচ্ছিল ওই বিমানটি। কিন্তু কিছুক্ষণের মধ্যে যান্ত্রিক ত্রুটির কারণে জরুরি অবতরণের জন্য কলকাতার এয়ার ট্রাফিক কন্ট্রোলের(এটিসি) সঙ্গে যোগাযোগ করে বিমানটি কলকাতায় ফিরে আসে। ৭ টা ৩৭ মিনিটে জরুরি অবতরণ হয় বিমানটির। তবে যাত্রীরা সকলেই নিরাপদে রয়েছেন। যাত্রীদের থাকার জন্য কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ বাইপাসের ধারে একটি বেসরকারি হোটেলের ব্যবস্থা করেছিল। পরে তাঁদের জন্য বিমানের ব্যবস্থা করা হয়। তবে প্রধান বিচারপতি তাঁর সফর বাতিল করে বৃহস্পতিবার হায়দরাবাদের উদ্দেশে উড়ে যাবেন।

- Advertisement -

বুধবার সকালে ত্রিপুরা হাইকোর্টে একটি ই-সেবাকেন্দ্রের আগরতলায় গিয়েছিলেন প্রধান বিচারপতি। সেখান থেকেই হায়দরাবাদ যাচ্ছিলেন তিনি। কলকাতা বিমানবন্দরের অধিকর্তা কৌশিক ভট্টাচার্য জানিয়েছেন, বুধবার কলকাতা থেকে হায়দরাবাদ যাওয়ার সময়ই জরুরি অবস্থা ঘোষণা করে বিমানটি। এরপরেই সেটির জরুরি অবতরণ করা হয়। যাত্রীরা সকলেই সুরক্ষিত রয়েছেন।