পদে বসতেই এলাকার উন্নয়নে জোর পুর প্রশাসকের

220

আলিপুরদুয়ার: দায়িত্বভার নিয়েই আলিপুরদুয়ার পুর এলাকার উন্নয়নের ক্ষেত্রে জোয়ার আনতে চাইছে নতুন প্রশাসক বোর্ডের চেয়ারম্যান। সম্প্রতি ‘পাড়ায় পাড়ায় সমাধান’ ও ‘দুয়ারে সরকার’ দুটি কর্মসূচির মধ্য দিয়ে শহরের ২০টি ওয়ার্ডের বিভিন্ন সমস্যা সাধারণ মানুষের কাছে শুনে তা নথিভুক্ত করেন পুর প্রশাসনের কর্তারা।

স্থানীয় মানুষের দাবিগুলিকে প্রাধান্য দিয়ে অগ্রাধিকারের ভিত্তিতে ইতিমধ্যে উন্নয়নের কাজ শুরু হয়েছে। ইতিমধ্যে প্রায় সোয়া ৩ কোটি টাকায় কয়েকটি নিকাশি নালা তৈরির টেন্ডার প্রক্রিয়া শেষ করে ওয়ার্ক অর্ডারও দেওয়া হয়েছে। ফলে বর্ষা এলেই যে জলবন্দি দশা হত, তা থেকে বিস্তীর্ণ এলাকার বাসিন্দারা মুক্ত পাবেন বলেই দাবি পুরসভার ইঞ্জিনিয়ারদের।

- Advertisement -

পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান মিহির দত্ত বলেন, ‘প্রায় সোয়া ৩ কোটি টাকায় ৫টি জায়গায় নিকাশি নালা তৈরির কাজ হবে। এছাড়াও শহরের বেশ কিছু বেহাল রাস্তা সংস্কার, পানীয় জলের জন্য গভীর নলকূপ বসানোর উদ্যোগ নেওয়া হয়েছে। খুব শীঘ্রই সেগুলোর কাজের টেন্ডার প্রক্রিয়া এবং ওয়ার্ক অর্ডারও দেওয়া হবে।’ ফলে বিধানসভা ভোটের আগেই উন্নয়নের মধ্য দিয়ে শহরের মানুষের মন জয় করতে চাইছে শাসকদল।