কাশ্মীরে সেনা-জঙ্গির টানা গুলির লড়াই, খতম এক জঙ্গি

295

শ্রীনগর: জম্মু ও কাশ্মীরের বদগাঁওয়ে জঙ্গিদের সঙ্গে গুলির কেন্দ্রীয় আধাসামরিক বাহিনীর টানা গুলির লড়াইয়ে খতম এক জঙ্গি। খতম জঙ্গির নাম পরিচয় জানা যায়নি। সোমবারই কাশ্মীর পুলিশের তরফে টুইট করে এই এনকাউন্টারের কথা জানানো হয়। একই সঙ্গে বলা হয়, সোমবার সন্ধ্যা থেকে জঙ্গিদের সঙ্গে ভারতীয় সেনার এই টানা গুলির লড়াই শুরু হয়। খবর লেখা পর্যন্ত গুলির লড়াই জারি আছে বলে খবর। এনকাউন্টারের সময় একজন জওয়ান জঙ্গিদের ছোঁড়া গুলিতে আহত হয়েছেন।

কাশ্মীর পুলিশের টুইটে বলা হয়েছে, ‘‘বুধগাঁওয়ের চার-ই-শরিফে এনকাউন্টার শুরু হয়েছে। পুলিশ ও নিরাপত্তা বাহিনী তাদের কাজ শুরু করেছে। বিস্তারিত বিবরণ ক্রমশ প্রকাশ্য।’’

- Advertisement -

মঙ্গলবার কাশ্মীর পুলিশ সূত্রে খবর, পুলিশ ও সিআরপিএফ-এর যৌথ বাহিনী সোমবার এলাকা তল্লাশি শুরু করলে লুকিয়ে থাকা জঙ্গিরা বাহিনীকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। এরপরই উভয়ের মধ্যে সংঘর্ষ শুরু হয়। বর্তমান গোটা এলাকা ঘিরে ফেলেছে যৌথ বাহিনী। একই সঙ্গে গ্রামে ঢোকা ও বেরনোর পথ বন্ধ রাখা হয়েছে।

তবে, বুধগাঁওয়ের চার-ই-শরিফে ঠিক কতজন জঙ্গি লুকিয়ে রয়েছে তা এখনও নিশ্চিত করে বলা যায়নি। পুলিশের অনুমান, অন্তত দুই থেকে তিনজন জঙ্গি ওখানে রয়েছে। তারা রাতের অন্ধকারে পালাতে না পারে তার জন্য ভারতীয় সেনার তরফে সমস্ত রকম পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে।