ইউরোর ফাইনালে ইতালির কাছে হেরে তাণ্ডব ইংল্যান্ড সমর্থকদের

157

উত্তরবঙ্গ সংবাদ স্পোর্টস ডেস্ক: ইউরোর ফাইনালে ইতালির কাছে হার মেনে নিতে পারছেন না ইংল্যান্ড সমর্থকরা। এমনিতেই তাঁরা উগ্র মেজাজ ও মারপিটের জন্য কুখ্যাত। তাঁদের সেই উগ্র রূপ আরও একবার দেখা গেল ইউরোর ফাইনালের পর। ফাইনালে হেরে ইংল্যান্ড সমর্থকরা রীতিমতো তাণ্ডব চালিয়েছেন। স্টেডিয়ামেই তাঁরা ইতালি সমর্থকদের বেধড়ক মারধর করেন বলে অভিযোগ।

রবিবার ওয়েম্বলিতে ইউরো কাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড ও ইতালি। ম্যাচ শুরুর অনেক থেকেই দুই দেশের সমর্থকদের মধ্যে উত্তেজনার পারদ চড়ছিল। টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে ইংল্যান্ডকে পেনাল্টি শুটআউটে পরাজিত করে ইউরোপ সেরার শিরোপা ছিনিয়ে নেয় রবার্তো মানচিনির দল। আর হেরে গিয়ে ইংল্যান্ড সমর্থকদের ক্ষোভ গিয়ে পড়ে ইতালি সমর্থকদের ওপর।

- Advertisement -

ম্যাচের পর ওয়েম্বলির বাইরের এলাকা কার্যত রণক্ষেত্রে পরিণত হয়। রাস্তার ওপরই ভাঙা হয় বিয়ার ও মদের বোতল। ইতালির সমর্থকদের মাটিতে ফেলে পেটানো হয় বলে অভিযোগ। পাশাপাশি চলে অকথ্য গালিগালাজ। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি সামাল দেয়। আহতদের হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়। ঘটনায় বেশ কয়েকজন ইংল্যান্ড সমর্থককে আটক করেছে পুলিশ। মাঠে চেলিনিদের হারাতে না পারার যন্ত্রণা যেন ইতালি সমর্থকদের মেরে কিছুটা লাঘব করতে চেয়েছিলেন কিছু ইংল্যান্ড সমর্থক!