শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করল ইংল্যান্ড

গল: ফের ৪ দিনে ম্যাচ জিতল ইংল্যান্ড। সিরিজের দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারাল তারা। ইংল্যান্ডের স্পিনের সামনে নিজেদের দ্বিতীয় ইনিংসে টিকতে পারলেন না সিংহলি ব্যাটসম্যানরা। দুই টেস্টের সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করল ইংল্যান্ড। বিদেশে দক্ষিণ আফ্রিকার পর দেশে ইংল্যান্ডের কাছেও টেস্টে হোয়াইটওয়াশ হলেন সিংহলিরা।

এদিন প্রথম ইনিংসে লিড নিয়েও কাজে লাগাতে পারলো না শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে তাদের করা ৩৮১ রানের জবাবে ৩৪৪ রানে শেষ হয়ে গিয়েছিল ইংল্যান্ডের প্রথম ইনিংস। চতুর্থ দিনের শুরুতেই ইংল্যান্ডের শেষ ব্যাটসম্যান জ্যাক লিচ (১) দিলরুয়ান পেরেরার বলে আউট হয়ে যান। জেমস অ্যান্ডারসন অপরাজিত থাকেন ৪ রানে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১২৬ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা। তাদের হয়ে সর্বোচ্চ ৪০ রান করেন লসিথ এম্বুলডেনিয়া। ইংল্যান্ডের দুই স্পিনার ডমিনিক বেস ও লিচ ৪টি করে উইকেট নেন। অধিনায়ক জো রুট নেন ২ উইকেট।

- Advertisement -

চতুর্থ ইনিংসে চার উইকেট হারিয়ে ১৬৪ রান করে ম্যাচ জিতে নেয় ইংল্যান্ড। ডমিনিক সিবলে অপরাজিত ৫৬ ও জস বাটলার অপরাজিত ৪৬ রান করেন। তিন উইকেট নিয়েছেন এম্বুলডেনিয়া। প্রথম ইনিংসে তিনি ৭ উইকেট নিয়েছেন। ম্যাচ ও সিরিজের সেরা হয়েছেন জো রুট।