বিপুল পরিমাণ ব্রাউন সুগার-জাল নোট উদ্ধার, ধৃত ৩

233

মালদা: অভিনব কায়দায় ব্রাউন সুগার বিহারে পাচারের আগেই ইংরেজবাজার থানার পুলিশের হাতে ধরা পড়ল তিন পাচারকারী। মঙ্গলবার গভীর রাতে কাটাগর এলাকায় ব্রাউন সুগার এবং জাল নোট উদ্ধার হয়। গাড়িতে থাকা সাউন্ড সিস্টেমের মধ্যে ব্রাউন সুগারের প্যাকেট ভরে নিয়ে যাচ্ছিল পাচারকারীরা। সন্দেহজনক গাড়িটি আটক করে তল্লাশি চালিয়ে সাউন্ড সিস্টেম ভেঙে ভেতর থেকে উদ্ধার হয় প্রায় সাড়ে ৩০০ গ্রাম ব্রাউন সুগার। এছাড়াও উদ্ধার হয়েছে এক লক্ষ টাকার জাল নোট এবং নগদ এক লক্ষ বারো হাজার টাকা। ধৃতরা হল, নিজাম শেখ (২১) এবং ইব্রাহিম শেখ(২৯)। দু’জনের বাড়ি মালদার কালিয়াচক থানার মজমপুর নতুন বালুগ্রামে। ধৃত অপরজনের নাম কুমার প্রশান্ত (৩৪)। বাড়ি বিহারের কার্জেন থানার বানুয়াগ্রামে।

কাটাগর এলাকায় জাতীয় সড়কে মাঝেমধ্যেই ছিনতাইয়ের ঘটনা ঘটছে। ইংরেজবাজার থানার পুলিশের তরফে সেখানে নাকা চেকিংয়ের ব্যবস্থা করা হয়েছে। গতকাল গভীর রাতে কালিয়াচক থেকে বিহারগামী একটি গাড়ি হঠাৎ সেখানে দাঁড়িয়ে পড়ে। পুলিশের সন্দেহ হওয়ায় গাড়িটিকে আটকায় তারা। এরপর জিজ্ঞাসাবাদ করতেই চালক ও গাড়িতে থাকা বাকি দু’জনের কথায় অসংগতি ধরা পড়ে। গাড়িতে তল্লাশি চালিয়ে একটি সাউন্ড সিস্টেমের ভেতর থেকে ব্রাউন সুগার উদ্ধার হয়। এছাড়াও আরও এক লক্ষ টাকার জাল নোট ও নগদ এক লক্ষ বারো হাজার টাকা উদ্ধার হয়। ২০০টি ৫০০ টাকার জাল নোট উদ্ধার হয়েছে। জানা গিয়েছে, উদ্ধার হওয়া ব্রাউন সুগারের আনুমানিক বাজারমূল্য প্রায় ৭ লক্ষ টাকা। এরপর তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ। এছাড়া দুটি মোবাইল সহ গাড়িটিও বাজেয়াপ্ত করা হয়েছে।

- Advertisement -

পুলিশের প্রাথমিক অনুমান, ব্রাউন সুগার ও জালনোট বিহারে পাচারের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। মালদা জেলার ডেপুটি পুলিশ সুপার (হেড কোয়ার্টার) প্রশান্ত দেবনাথ জানান, ব্রাউন সুগার, জালনোট ও নগদ সহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার ধৃত তিনজনকে মালদা জেলা আদালতে পেশ করে ১০ দিনের পুলিশ হেপাজতের আবেদন জানানো হয়। ঘটনার তদন্ত করছে পুলিশ।